শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

চুনারুঘাটে সারের জন্য কৃষকদের বিক্ষোভ

  • আপডেট টাইম শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৫ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ কৃত্রিম ভাবে সংকট তৈরী করে উচ্চ মূল্যে সার বিক্রি করা এবং উপজেলা কৃষি অফিসার বার বার অভিযোগ দিয়েও কোন প্রতিকার না পেয়ে বিক্ষোভ করেছে চুনারুঘাটের কৃষকরা।
(৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সন্ধায় চুনারুঘাটের আমুরোড বাজারে বিক্ষোভ করেন তারা। এ সময় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সাধারন সম্পাদক মিজানুর রহমান, কৃষক আলী রহমান, কৃষক আঃ হামিদ, কৃষক তাহির মিয়া, ছুরত আলী, মিয়া ধন মোল্লা, আকসির মিয়া, মুক্তার মিয়া, এনাম মিয়া, কাজল মিয়া, সফিক মিয়া। এ সময় কৃষকরা আহম্মদাবাদ ইউনিয়নের দায়িত্বরত দুজন সহকারি কৃষি কর্মকর্তাসহ উপজেলা কৃষি কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ তোলেন। কৃষকরা বলেন স্থানীয় কৃষি কর্মকর্তার যোগসাজশে ডিলার গন এসব করছে। জানা যায়, উপজেলায় সারের ডিলাররা দীর্ঘদিন ধরে কৃত্রিম সংকট তৈরী করে রাতের আধারে উচ্চ দরে বিক্রি করে আসছেন। বিষয়টি স্থানীয় কৃষকরা উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে অভিযোগ করেন। উপজেলা নির্বাহী অফিসার উপজেলা কৃষি অফিসারকে দায়িত্ব দিলে তিনি ডিলারদের সাথে সখ্যতা গড়ে তোলেন এবং আর্থিক সুবিধা নেন বলে কৃষকরা অভিযোগ করেন। বার বার চেষ্টা করেও কৃষকরা সার না পেয়ে দিশেহারা। তারা কান্নায় ভেঙ্গে পড়েন। স্থানীয় আমুরোড বাজারের ডিলার মনির পাঠান, মফিজ মিয়া, সেলিম আহমেদ, সবুজ মিয়া সহ কয়েকজনের বিরুদ্ধে বিস্তর অভিযোগ। এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার মাইদুল ইসলামকে ফোন দিলে তিনি জানান, তার উপজেলায় সারের কোন ঘাটতি নেই। চাহিদা অনুযায়ী সার ডিলাররা সময় মত পেয়ে গেছেন। ডিলাররা সার বিক্রি না করলে আমার কিছুই করার নেই। আগামী মৌসুমে সার এর চাহিদার চেয়ে বেশি রিকুইজেশন দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক বলেন, বিষয়টি তিনি নিজে তদারকি করবেন। জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, প্রধানমন্ত্রী যেখানে বলেছেন, এক ইঞ্চি কৃষি জমিও যাতে পরিত্যক্ত না থাকে, সেখানে সার ও কৃটনাশক সংকট তৈরী কৃষকদের বাধা গ্রস্ত করা যাবে না। যারা জালিয়াতি করে তাদের বিরুদ্ধে তদন্তপুর্বক ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com