শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে মন্দির নিয়ে বিরোধ পূজাসহ বিভিন্ন অনুষ্ঠানে বাঁধা প্রদান ইউএনও বরাবর লিখিত অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ১৬৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামে মন্দির নিয়ে একটি চক্র পূজাসহ বিভিন্ন অনুষ্ঠানে বাধা প্রদান করে আসছে। গতকাল বুধবারে গ্রামবাসীর পক্ষে পাঞ্জারাই গ্রামের মৃত গোবিন্দ শব্দ করের পুত্র উমেশ শব্দ কর ১১ জনের নাম উল্লেখ করে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্র জানাযায়, পাঞ্জারাই গ্রামের শ্রী শ্রী দুর্গা মন্দির ও নাট মন্দির নির্মাণে বিশেষ ভূমিকা পালন করেন প্রয়াত মেজর অবঃ সুরঞ্জন দাশ ও তার ভাতিজা হিরন দাশ ও মিহির দাশ। গ্রামবাসী খুশি হয়ে হিরণ দাশকে মন্দিরের আজীবন প্রধান উপদেষ্টার পদ দিয়ে সম্মাননিত করেন। তাদের অর্থয়ানে ২৮ হাত লম্বা আরেকটি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। মন্দিরের যাবতীয় উন্নয়ন কাজের বাহিরের অনুদান সংগ্রহ করেন পাঞ্জারাই গ্রামের শিক্ষক হরিপদ দাশ। পাঞ্জারাই গ্রামে প্রায় ১০০-১৫০ হিন্দু পরিবারের বসবাস। যুগ যুগ ধরে ধর্মপ্রান হিন্দু লোকজন মিলে মিশে সরকারী আচরণ বিধি মেনে বিভিন্ন ধরনের ধর্মীয় আচার অনুষ্ঠান করে আসছেন। কখনও কোন বিষয় নিয়ে তাদের মধ্যে মত বিরোধ বা বিশৃংখলা হয়নি। ২০১৬ সাল থেকে শ্রী শ্রী দূর্গা পূজা সহ সকল পূজা একত্রে সুন্দর ভাবে পালন করে আসছিলেন। কিন্তু রঘু রায়, পংকজ ভট্টাচার্য্য, দিবাকর দাশ দিলু, সুখময় দাশগংরা সেটা মেনে নিতে পারে নাই। মন্দিরে পূজা অনুষ্ঠানে রঘু রায়গংরা বিভিন্ন ভাবে বাধা প্রদান করে। পূজায় জড়িত নমসুদ্র সমাজের লোকজন যাতে পূজায় না আসতে পারে রঘু রায় গংরা তাদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়া বাধা প্রদান করে আসছে। ১৯ আগস্ট শ্রীকৃষ্ণ জন্মষ্টমী পালনে বাধা প্রদান করবে বলে লোকমুখে প্রচার করে আসছে। বাধা প্রদানের ঘটনায় বাধা প্রদানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ বরাবর পৃথক পৃথক অভিযোগ দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com