বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বিগত ১ মাসে জেলায় ঘটনা অঘটন ॥ সংঘর্ষ, নিহত ৫ ॥ ৬০ লক্ষাধিক টাকার মাদক জব্দ ও মাদক ব্যবসায়ী আটক

  • আপডেট টাইম রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ১৪২ বা পড়া হয়েছে

ইখতিয়ার লোদী সানি ॥ হবিগঞ্জ জেলায় গত ১মাসে সংঘর্ষের ঘটনাসহ একাধিক কারণে ৫ জনের প্রাণহানী ঘটেছে। সংঘর্ষের ঘটনা ঘটেছে কয়েকটি। মাদক ও চোরাচালান বন্ধ না হলেও বেড়েছে মাদক জব্দ ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার। পাশাপাশি বেড়েছে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা। মোটর সাইকেল চোর চক্রের তৎপরতা বৃদ্ধি পেয়েছে। তবে পুলিশসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপরতাও লক্ষণীয়।
সংঘর্ষ, হত্যা ঃ ২ জুলাই আলমপুরে মোবাইল বেচাকেনা নিয়ে সংঘর্ষে নিহত হয় মামুন মিয়া (২৫)। ৩ জুলাই হবিগঞ্জ সদরের খোয়াই বাধে কদর আলী (৪৫) নামে একজনের মাথাবিহীন লাশ পাওয়া যায়। পরে পুলিশী তৎপরতায় শায়েস্তাগঞ্জ থেকে মাথা উদ্ধার হলেও আজো উদ্ঘাটন হয়নি হত্যার ক্লু। ৭ জুলাই নবীগঞ্জ উপজেলার আইয়ুব আলীর লাশ মৌলভীবাজার কার্টুনবন্ধি অবস্থায় পাওয়া যায়। ১৫ জুলাই বাহুবলে দু’পক্ষের সংঘর্ষে নিহত হয় দুলাল মিয়া (৪০)। ১৯ জুলাই মাধবপুরে পিতা অভিযোগ করে তার জামাতার বিরুদ্ধে কন্যা হত্যার।
মাদক জব্দ ও মাদক ব্যবসায়ী আটক ঃ গত ১ জুলাই হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া থেকে ২০ পিস ইয়াবাসহ আটক হয় দুইজন। ২ জুলাই মাধবপুর উপজেলার বেংগাডুবা এলাকা থেকে ৮৬৫ পিস ইয়াবাসহ সোহেল মিয়া (২৮) নামে এক ব্যক্তিকে আটক করে র‌্যাব-৯ সিপিসি-১ এর একদল র‌্যাব। ৪ জুলাই মাধবপুর উপজেলার ইটখোলা থেকে নয় কেজি গাঁজাসহ দুলাল মিয়া (১৭) নামে এক ব্যক্তিকে আটক করে র‌্যাব-৯ সিপিসি-১ এর একদল র‌্যাব। ৫ জুলাই হবিগঞ্জ সদর উপজেলার বহুলা গ্রাম থেকে মোঃ শহীদুল ইসলামকে ৪০ পিস ইয়াবাসহ আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। ৮ জুলাই চুনারুঘাট থেকে ২০০ বোতল ভারতীয় মদসহ দুই ব্যক্তিকে আটক করে ছিমটিবিল বিজিবি। ৯ জুলাই চুনারুঘাট থেকে ৪৫ বোতল ভারতীয় মদসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করে চুনারুঘাট থানা পুলিশ। ১৪ জুলাই মাধবপুর উপজেলায় র‌্যাব-৯ সিপিসি-১ এর একদল র‌্যাব অভিযান চালিয়ে ৩০ বোতল ফেনসিডিল সহ ২ জনকে গ্রেফতার করে। ১৪ জুলাই মাধবপুর উপজেলা থেকে ৫১ কেজি গাঁজাসহ সুকুমার সরকার নামে একব্যক্তিকে আটক করে র‌্যাব-৯ সিপিসি-১ এর একদল র‌্যাব। ১৫ জুলাই বানিয়াচং থানা পুলিশের অভিযানে ১ কেজি ৮০০ গ্রাম গাঁজাসহ এক ব্যক্তিকে আটক করা হয়। ১৬ জুলাই বানিয়াচং থেকে চোলাই মদসহ দুইজনকে আটক করে বানিয়াচং থানা পুলিশ। ১৮ জুলাই মাধবপুর উপজেলা থেকে ১৬ কেজি গাঁজাসহ মাসুক মিয়া নামে এক ব্যক্তিকে আটক করে মনতলা সীমান্ত ফাড়ির বিজিবি’র একটি টহল টিম। ১৯ জুলাই মাধবপুর উপজেলা থেকে ১০ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে আটক করে র‌্যাব-৯ সিপিসি-১ এর একদল র‌্যাব এবং একই উপজেলা কালিকারপুর এলাকা থেকে ৬ বোতল ভারতীয় মদসহ এক ব্যক্তিকে আটক করে মাধবপুর থানা পুলিশ। ২০ জুলাই লাখাই উপজেলা থেকে ৫ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে আটক করে লাখাই থানা পুলিশ। ১৯ জুলাই মাধবপুর উপজেলা থেকে ২৫ কেজি গাঁজা ও একটি প্রাইভেট কার সহ এক ব্যক্তিকে আটক করে বিজিবি। ২১ জুলাই শায়েস্তাগঞ্জ উপজেলায় নারীসহ ৫ জনকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। ২২ জুলাই বানিয়াচং থেকে ৩৭০ পিস ইয়াবাসহ চারজনকে আটক করে বানিয়াচং থানা পুলিশ। ২৪ জুলাই মাধবপুর উপজেলা থেকে ২০ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে আটক মাধবপুর থানা পুলিশ এবং চুনারুঘাট উপজেলা থেকে ২০ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে আটক চুনারুঘাট থানা পুলিশ। ২৮ জুলাই শায়েস্তাগঞ্জ উপজেলা থেকে ৬ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে আটক হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ এবং বাহুবল উপজেলার মিরপুর থেকে ১২ বোতল বিদেশী মদ ও ৫০ বোতল ফেনসিডিলসহ তিনজনকে আটক করে র‌্যাব-৯ সিপিসি-১ এর একদল র‌্যাব।
মাদকবিরোধী অভিযানের পরও পরিস্থিতির লক্ষণীয় অগ্রগতি হয়েছে বলে মনে হয় না। মাদক কারবারিদের ব্যবসা চলছে। মহিলা এবং শিশুদেরকেও এ ব্যবসায় নামাচ্ছে তারা।
এছাড়া বেড়েছে মোটরসাইকেল চুরি। গত ৪ জুলাই একই দিনে শহরের বিভিন্ন এলাকা থেকে ৪টি মোটরসাইকেল ও একটি বাইসাইকেল চুরি হয়। তাছাড়া জেলাজুড়ে বেশকটি মোটর সাইকেল চুরির অভিযোগ রয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com