বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে রাস্তা দিয়ে চলাচলে বাঁধা ॥ প্রতিকার চেয়ে মামলা

  • আপডেট টাইম রবিবার, ৮ মে, ২০২২
  • ২৫৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বাউসা ইউনিয়নের রিফাতপুর গ্রামে ইউনিয়ন পরিষদের ২টি বরাদ্দে ৩০০ ফুটের ইট সলিং করা রাস্তা শত বছরের পুরানো রাস্তা দিয়ে চলাচল করে ২০টি পরিবারের লোকজন। বিগত ১৫/২০ দিন পর্বে ওই রাস্তা দিয়ে চলাচলে বাধা প্রদান করেন রিফাতপুর গ্রামের মৃত মুসলি উল্লাহ পুত্র মারাজ মিয়া, মুনছব উল্লা, মজিদুল রহমান নসিব উল্লাহ গংরা। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করে কোন সুরাহা না পেয়ে কোর্টে মামলা করেন মুনসর আহমদ নামের এক ব্যক্তি। কোর্ট অভিযোগটি আমলে নিয়ে বিজ্ঞ বিচারক নবীগঞ্জ থানা ইনচার্জকে তদন্ত পূর্বক রাস্তায় কোন প্রতিবন্ধকতা থাকলে অপসারন করার নির্দেশ প্রদান করেন। অভিযোগ সূত্রে জানা যায়, রিফাতপুর গ্রামের ২০টি পরিবারের লোকজন ওই রাস্তায় দিয়ে যুগ যুগ ধরে যাতায়াত করে আসছেন। গত কিছুদিন পূর্বে রিফাতপুর গ্রামের উল্লেখিত লোকজন দেশীয় অস্ত্র লাটি সোটা নিয়ে সজ্জিত হয়ে রাস্তায় দিয়ে চলাচল করতে বাধাসহ তার কাটা, টিন ও বাশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
এ সময় প্রতিবাদ করলে তারা প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে। পরে থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ বাড়িতে যাওয়ার পূর্বেই দাঙ্গাবাজরা বেড়া দিয়ে চলে যায়। গ্রামবাসী রাস্তায় বাধা দেওয়ার কারন জানতে চাইলে তারা বলেন রাস্তার জায়গা আমাদের মালিকানা সম্পত্তি ওই রাস্তা দিয়ে আর কেউ চলাচল করতে পারবেনা। পরে গ্রাম্য শালিসে মতব্বরা রাস্তার উপর থেকে বেড়া তুলে নেয়ার রায় দিলে ওই ব্যক্তিরা তা অমান্য করেন। ওই রাস্তা দিয়ে প্রতিদিন ২০টি পরিবারের লোকজন, ছাত্র-ছাত্রীরা স্কুল-কলেজে যাওয়া করে। গত বছর উক্ত রাস্তা সরকারী অর্থায়নে ইট সলিং করা হয়। অভিযোগকারী মনসুর আহমদ তার অভিযোগে আরো উল্লেখ করেন তার প্রতি আক্রোশ পোষণ করে দীর্ঘদিনের লোক চলাচলের সরকারী রাস্তায় প্রায়ই প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে ওই চক্র। কোন উপায় না পেয়ে মুনসর আহমদ হবিগঞ্জ কোর্টে একটি লিখিত দরখাস্ত দিলে বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে নিয়ে নবীগঞ্জ থানা ইনচার্জকে তদন্ত পূর্বক রাস্তায় কোন প্রতিবন্ধকতা থাকলে অপসারন করার নির্দেশ প্রদান করেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com