শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে মুক্তিযোদ্ধা মোঃ হাছান আলীর বাড়িতে এমপি কেয়া চৌধুরী

  • আপডেট টাইম শনিবার, ১২ জুলাই, ২০১৪
  • ৪০৪ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জ ও সিলেট সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি বলেছেন, মুক্তিযোদ্ধারা এ জাতির শ্রেষ্ঠ সন্তান। বাঙ্গালি জাতির অহংকার। শেখ হাসিনা সরকার অবহেলিত মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণে সহায়তার উদ্যোগ গ্রহণ করেছে। মুক্তিযোদ্ধাদের ”ভূমি আছে বাড়ি নেই” তা হবেনা। তিনি নারী জাগরণ ও মুক্তিযোদ্ধাদের কল্যাণে এগিয়ে আসার জন্য বিত্তবানদের প্রতি আহবান জানান। গতকাল দুপুরে গেজেটেড মুক্তিযোদ্ধা মোঃ হাছান আলীর খোঁজ-খবর নিতে গিয়ে উপস্থিত লোকজনের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
গতকাল বাহুবলের মিরপুর পূর্ব দত্তপাড়া গ্রামের মোঃ হাছান আলীর (গেজেট নং ১৮৭৩১৭) বাড়ীতে যান আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি। অসুস্থ ও দরিদ্র মুক্তিযোদ্ধার একখন্ড ভূমি ছাড়া কিছুই নেই। দেশ স্বাধীন হয়েছে ঠিকই, কিন্তু হাছান আলী পরিবারের পরিত্যক্ত ভিটা ছাড়া কিছুই নেই। লোক মুখে শুনেন শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে অনেক কিছুই করছে। তার অসহায়ত্ব গোছাতে কোন পথ আছে কিনা জানতে চান হাছান আলী। এবার তার পাশে দাড়ালেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মুক্তিযুদ্ধা কমান্ডেট মানিক চৌধুরী কন্যা এমপি কেয়া চৌধুরী। বাহুবল উপজেলা নির্বাহী অফিসারকে সাথে নিয়ে হাছান আলীর দৈন্যদশা দেখতে তার বাড়ীতে যান তিনি। প্রত্যক্ষ করেন মুক্তিযোদ্ধা গেজেটের কপি, সাময়িক সনদপত্রসহ বিভিন্ন প্রমানাদি। অনেকক্ষণ কথা বলেন। মুক্তিযোদ্ধা হাছান আলীকে সান্ত্বনা দেন। সব কিছু দেখে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমূল হককে নির্দেশ দেন গেজেটভুক্ত হাছান আলীকে শেখ হাসিনা সরকারের ”ভূমি আছে বাড়ি নেই” প্রকল্পের আওতায় একটি বাড়ি নির্মাণ করার। নির্বাহী অফিসার আগামী অর্থ বছরে মুক্তিযোদ্ধাদের বাড়ী নির্মাণের ক্ষেত্রে হাছান আলীর বাড়ীটি অগ্রাধিকার ভিত্তিতে নির্মাণ করে দেয়া হবে মর্মে এমপি কেয়া চৌধুরীকে আশ^স্থ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com