শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

লাখাইয়ে বামৈ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার পদের ফলাফল স্থগিত ও ভোট পুনঃগণনার দাবি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ৪০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের লাখাই উপজেলারর ৪নং বামৈ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার পদের ফলাফল স্থগিত ও ভোট পুনঃগণনার দাবি জানিয়ে আবেদন করা হয়েছে। গত ২ জানুয়ারী প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ কাউছার তালুকদার প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত আবেদন করেন। সূত্রে জানা যায়, গত ২৬ ডিসেম্বর লাখাই উপজেলার ৪নং বামৈ ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মম্বার পদে ‘তালা’ প্রতীক প্রতিদ্বন্দ্বিতা করেন কাউছার তালুকদার। পূর্ব ভাদিকারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গণনা ও ফলাফল প্রকাশে ব্যাপক কারচুপি ও অনিয়ম করা হয়েছে। তালা প্রতীকের প্রার্থী লিখিত অভিযোগে উল্লেখ করেন, তার ওপর হামলা, প্রিজাইডিং অফিসার কর্তৃক ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক তার এজেন্টের স্বাক্ষর গ্রহণ ও তাকে বের করে দেওয়াসহ অন্যায়ভাবে তালা প্রতীকের ৯৯টি ব্যালট বাতিল ও ব্যালট লুকিয়ে ফলাফল দেওয়া হয়েছে। এছাড়াও নির্ধারিত সময়ে ভোট গ্রহণ শেষ হতে না হতেই প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ ইসলাম উদ্দিনের লোকজন পূর্বপরিকল্পিতভাবে তার কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়; যেন ভোট গণনার গুরুত্বপূর্ণ সময়ে তিনি কেন্দ্রে অবস্থান করতে না পারেন।
তিনি বলেন- আমার অনুপস্থিতে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার প্রভাষ চন্দ্র দাস ভোট গণনা শুরুর আগেই আমার এজেন্ট থেকে স্বাক্ষর নিয়ে নেন। এ সময় আমার এজেন্ট ভোট গণনার পর স্বাক্ষর দেওয়ার কথা বললে তাকে ভয়ভীতি দেখানো হয় এবং স্বাক্ষর দিতে বাধ্য করা হয়। তালা মার্কায় সিল দেওয়া প্রায় ৯৯টি ব্যালট নানা অজুহাত দেখিয়ে বাতিল করে দেওয়া হয়। পক্ষান্তরে মোরগ মার্কায় সিল দেওয়া ব্যালট বাতিল দেখানো হয়নি। বাতিলকৃত ভোট পুনঃ যাচাই করতে চাইলে সুযোগ দেওয়া হয়নি। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কর্মী-সমর্থকদের কোনো ধরনের ঝামেলায় না জড়ানোর অনুরোধ করি এবং সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাচনী অফিসারের কার্যালয়ে যাই। কিন্তু উপজেলা রিটার্নিং অফিসার আমাদের কথা শুনেননি এবং পুনরায় ভোট গণনার কোনো সুযোগ দেননি। অভিযোগে উল্লেখ, এই কেন্দ্রে অনেক প্রবাসী ও মৃত ব্যক্তিদের ভোটও গ্রহণ করা হয়েছে। এ সময় তালা প্রতীকের এজেন্ট প্রিজাইডিং অফিসারকে বিষয়টি অবগত করলে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার না দেখার ভান করে বসে থাকেন। ইত্যাদি কারণ বিবেচনা করে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন বাস্তবায়নের লক্ষ্যে এই ওয়ার্ডের মেম্বার পদের ফলাফল স্থগিত করে পুনরায় ভোট গণনা করা জরুরি বলে দাবী করেন তালা প্রতীকের প্রার্থী কাউছার তালুকদার।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com