শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

বাহুবলে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

  • আপডেট টাইম বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ২২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাহুবলে যৌতুকের জন্য স্ত্রীকে শ^াসরোধ করে হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদ- ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টায় হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক সুদীপ্ত দাশ এ দ-াদেশ দেন। রায় প্রদানকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলো। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় শ^াশুড়ি ও দেবরকে বেকসুল খালাস দেয়া হয়। দ-প্রাপ্ত আসামি হলো বাহুবল উপজেলার লাকড়ীপাড়া গ্রামের সৈয়দ জিতু মিয়ার ছেলে প্রবাসী সৈয়দ হেলাল মিয়া (২৫)। খালাসপ্রাপ্তরা হলেন, একই গ্রামের সৈয়দ জিতু মিয়ার স্ত্রী সৈয়দা শাহেদা খাতুন ও আব্দুর রহমানের ছেলে তাজুল ইসলাম। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৭ ফেব্রুয়ারি বাহুবল উপজেলার বড়গাও গ্রামের আব্দুল হামিদ চৌধুরীর মেয়ে লাভলী আক্তারকে বিয়ে করেন একই উপজেলার লাকড়ীপাড়া গ্রামের প্রবাসী সৈয়দ হেলাল মিয়া। বিয়ের কিছু দিন পর এক লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করেন। যৌতুকের টাকা না দেওয়ায় একই বছরের ২৩ সেপ্টেম্বর রাতে কোনো এক স্ত্রীকে শ^াসরোধ হত্যা করে। পরে লাশ ফেলে বাড়ি থেকে চলে যায় স্বামীসহ বাড়ির লোকজন। পরের দিন লাভলী আক্তার আত্মহত্যা করেছে বলে তার বাবার বাড়িতে খবর দেওয়া হয়। খবর পেয়ে তারা বাড়িতে এসে দেখতে পায় লাশের ঘায়ে আঘাতের চিহ্ন রয়েছে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এ ঘটনার পর ২৮ সেপ্টেম্বর লাভলীর বড় ভাই শাহীন চৌধুরী বাদী হয়ে স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে ওই আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি বিচারক আমলে নিয়ে রুজু করার জন্য বাহুবল থানার ওসিকে নির্দেশ দেন। মামলা রুজু করে আসামি সৈয়দ হেলালকে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করা হয় এবং তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার কথা স্বীকার করে। পরে বাহুবল থানা পুলিশের তৎকালীন এসআই মহরম আলী তদন্ত করে তিনজনের বিরুদ্ধে ২০১৮ সালের ২৪ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘদিন হাজতবাসের পর আসামিরা জামিনে মুক্তি পায়। পরে আদালত রাষ্ট্র পক্ষের ২৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার আসামির উপ¯ি’তিতে এ দ-াদেশ দেন। রায়ের পরপরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হেলালকে কারাগারে প্রেরণ করা হয়। এদিকে বাদিপক্ষ জানিয়েছে তারা সুষ্ঠু বিচার পেয়েছেন। তবে দুই সহযোগীকেও যদি সাজা দেয়া হতো তবে যৌতুকের জন্য স্বামীর বাড়ির লোকজন স্ত্রীর উপর নির্যাতন করতো না। এদিকে দ-প্রাপ্ত আসামি হেলাল জানান, রায়ে তিনি সন্তোষ্ট নন। উচ্চ আদালতে আপিল করবেন। আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাফিজুল ইসলাম জানান, এ রায়ে আমরা ক্ষুব্ধ হয়েছি। আমরা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব। আশা করি উচ্চ আদালতে আমরা ন্যায় বিচার পাব।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com