বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জের ফজলু মেম্বারের বিরুদ্ধে ৫ কোটি টাকার দুর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের ইউপি মেম্বার ফজলু মিয়ার বিরুদ্ধে ক্ষমতার অব্যবহার, সরকারী জায়গা দখলসহ বিভিন্ন বিষয়ে ৫ কোটি টাকা দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে হবিগঞ্জ দুর্ণীতি দমন কমিশনে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বর্তমানে বিষয়টি তদন্ত করছে দুদক। নবীগঞ্জ উপজেলার কাকুয়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে ছাদিক মিয়া গত ৩১ ডিসেম্বর অভিযোগে উল্লেখ্য করেন, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার ফজলু মিয়া নির্বাচনের পূর্বে ৪শতক জায়গার উপর বসতঘর ছাড়া কিছুই ছিল না। কিন্তু ইউপি মেম্বার হওয়ার পর বর্তমানে তিনি ৫ কোটি টাকার মালিক। ২০১৭-১৮ অর্থ বছরে একটি ব্রীজ নির্মাণের জন্য ৭ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। কিন্তু তিনি ক্ষমতা দেখিয়ে নিজের বাড়ির সামনে কালভার্ট নির্মাণ করে মাত্র দেড় লাখ টাকা খরচ করে বাকী টাকা আত্মসাৎ করেন।
এছাড়া ফজলু মিয়া বিবিয়ানা গ্যাসফিল্ডের বিদেশী কর্মকর্তাদের জিম্মি করে দুর্নীতির মাধ্যমে সরকারী জায়গা দখল, সরকারী জায়গায় পুকুর নির্মাণ, সরকারী বরাদ্ধ নিজের নামে টাকা আত্মসাত করে সরকারী জায়গা দখল করে প্লট আকারে বিক্রি করে লাখ লাখ টাকার মালিক হয়েছেন। এছাড়া তার সন্ত্রাসী বাহিনী দিয়ে এলাকায় ভয়ভীতি সৃষ্টি করে ত্রাসের রাজত্ব কায়েম করছেন।
এছাড়া করিমপুর মৌজায় ১৫শতক জায়গা দখল করে মার্কেট নির্মাণ করে জুয়ার আসর বসিয়ে লাখ লাখ টাকা আয় করছেন। অভিযোগে আরো উল্লেখ্য করা হয়, ফজলু মিয়ার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ সব অভিযোগের বিষয়ে সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আহ্বান জানানো হয়।
এ ধরনের অভিযোগ পেয়ে ইতিমধ্যে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন হবিগঞ্জ দুদক অফিসের কর্মকর্তারা।
এ বিষয়ে হবিগঞ্জ দুর্ণীতি দমন কমিশনার উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান জানান, অভিযোগের বিষয়ে ইতিমধ্যে সরেজমিনে তদন্ত করা হয়েছে। অভিযোগের তথ্য যাচাই-বাচাই করা হচ্ছে। অতি দ্রুত সময়ের মধ্যেই প্রতিবেদন দাখিল করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com