বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জ জেলা দায়রা জজ কোর্টেও জামিন হয়নি ইউপি মেম্বার উস্তার ও তার ভাতিজা শাহিনের

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৩১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের বহুল আলোচিত প্রতারণা মামলায় গ্রেফতারকৃত আউশকান্দি ইউনিয়ন পরিষদের মেম্বার হাসান আলী ওরফে উস্তার মিয়া ও তার ভাতিজা শাহিনের হবিগঞ্জ জেলা দায়রা জজ আদালতে জামিন হয়নি। গত বুধবার হবিগঞ্জ জেলা দায়রা জজ ভার্চুয়াল আদালতে সঠিকভাবে কাগজপত্র উপস্থাপন করতে না পারায় আসামী পক্ষের আইনজীবী সময় চাইলেন লিখিতভাবে। আদালত সময় মঞ্জুর করলেও আবারও জামিন প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। নবীগঞ্জের ইউপি মেম্বার উস্তার দেড়মাস যাবত কারাবাস করলেও আত্মসাৎ এর ৭ লাখ টাকা এখনোও ফেরত না দেওয়ায় এলাকায় লোকমূখে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এঘটনায় স্থানীয় আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সমম্বয়ে সালিশ বৈঠকের মাধ্যমে ৭লাখ ফেরত দেয়ার রায় হয়েছিল। কিন্তু ইউপি মেম্বার রায় কার্যকর না করায় সামাজিক সালিশ বৈঠক ভন্ডুল হওয়ার কারণেই বিযয়টি আইনী প্রক্রিয়ায় গড়িয়েছে এবং তা অবশ্যই দুঃখজনক।
মামলা সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারস্থ বকুল মিষ্টি ঘরের সত্ত্বাধিকারী ব্যবসায়ী রোমন মিয়ার নিকট থেকে জায়গা বিক্রির কথা বলে উল্লেখিত আসামীরা ৭ লাখ টাকা নেয়। কিন্তু জায়গা বুঝিয়ে না দিয়ে টালবাহানা করতে থাকে। বিগত ২০১৪ সালে টাকা নিলেও ৭ বছর ধরে টাকাও ফেরত না দেয়ায় এক পর্যায়ে ব্যবসায়ী রোমন ও তার পরিবারকে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। অবশেষে গত ৮ মার্চ রোমন মিয়া বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আলোকে গত ১৬ মার্চ হবিগঞ্জ ডিবি পুলিশের একটি দল আউশকান্দি বাজারে অভিযান চালিয়ে ইউপি সদস্য উস্তার ও তার ভাতিজা শাহিন কে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। উক্ত প্রতারণা মামলায় অপর আসামী গ্রেফতারকৃত ইউপি সদস্য উস্তার মিয়ার ভাই মোশাহিদ মিয়া দীর্ঘদিন যাবত পলাতক রয়েছে। গ্রেপ্তারকৃত ইউপি মেম্বারের বিরুদ্ধে নবীগঞ্জ-শেরপুর রোডস্থ ডেবনার ব্রীজ সংলগ্ন সরকারের খাস জমি দখল করে দোকান ভিটা নির্মাণ করার অভিযোগ রয়েছে। ভূমি দখল মুক্ত করতে আইনানুগভাবে ব্যবস্থা নিতে প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানিয়েছেন এলাকাবাসী।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com