মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

লাখাইয়ে বিনামূল্যে সার-বীজ ও ভর্তুকিতে কৃষিযন্ত্র বিতরণকালে এমপি আবু জাহির- সরকারের উদ্যোগে কৃষিতে অভাবনীয় সাফল্য এসেছে

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৫০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বাংলাদেশে একসময় কৃষি খাত কম উৎপাদনশীল ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের নানাবিধ উদ্যোগ এবং কৃষি খাতে প্রণোদনার ফলে কৃষিতে অভাবনীয় সাফল্য এসেছে। সরকার চায় এ সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকুক। যে কারণে করোনা ভাইরাস মহামারীর এই সংকটাপন্ন সময়েও প্রণোদনা অব্যাহত রাখা হয়েছে। সোমবার লাখাই উপজেলায় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ভর্তুকিতে কৃষিযন্ত্র বিতরণ ও বিনামূল্যে সরকারি সার-বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। এমপি আবু জাহির আরও বলেন, সারা বছর পরিশ্রমের পর এখন ফসল ঘরে তুলার সময়ে এসেছে। প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন প্রতিকূল পরিস্থিতির মোকাবিলায় সকলকে সতর্কতার সতর্কতার সাথে উদ্যোগ গ্রহণ করতে হবে। সরকারের হয়ে কৃষি বিভাগ কৃষকদের সকল ক্ষেত্রে সহায়তা করে যাবে। এ সময় তিনি করোনা ভাইরাস পরিস্থিতিতে সতর্কতা অবলম্বন করে দৈনন্দিন কর্মকান্ড পরিচালনার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া খাতুন, করাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শাহীন খন্দকার ও সঞ্চালনায় ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য। অনুষ্ঠান শেষে এমপি আবু জাহির উপকারভোগীদের মাঝে সার-বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করেন।
কৃষি বিভাগ জানিয়েছেÑ উপজেলার ৬শ’ জন কৃষকের মাঝে আউশ ধানের ৫ কেজি করে বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হচ্ছে। এছাড়াও আটজন কৃষক প্রায় আড়াই কোটি টাকা মূল্যের কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন ৭০ শতাংশ ভর্তুকীতে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com