শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জেলা প্রশাসনের আলোচনা সভায় এমপি আবু জাহির ॥ জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিব বেশী শক্তিশালী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ২৫৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অধিকার আদায়ের জন্য আজীবন সংগ্রাম করেছেন। তাঁর জীবন ও কর্মে রয়েছে শক্তি। জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিব আরও বেশি শক্তিশালী। তাই ভবিষ্যত প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিতে হবে।
সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল বুধবার দুপুরে জাতির পিতার ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমীতে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেছেন। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালবাসতেন। তাঁদের ভবিষ্যত নিয়ে চিন্তা করতেন। শিশুদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার পরিকল্পনা করতেন। নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর এ চিন্তার বহিঃপ্রকাশ ঘটাতে হবে। তাহলেই জাতির পিতার জন্মদিনে শিশু দিবস উদযাপন যথার্থ হবে এবং জাতির জন্য বেশি সুফল আসবে।
আবু জাহির বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। কিন্তু তাঁর রেখে যাওয়া আদর্শ আছে। সেই আদর্শকে আমরা শক্তি হিসেবে কাজে লাগাতে পারি। এ সময় আওয়ামী লীগকে ভোট দিয়ে নির্বাচিত করে বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচারের মুখোমুখি করার সুযোগ দেয়ায় জনগণের প্রতি তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তিনি বলেন, জনগণ নৌকায় ভোট দিয়েছেন বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে পারছেন। দেশে সুশিক্ষা নিশ্চিত হচ্ছে। সেজন্য উন্নয়ন-অগ্রগতির সকল কৃতিত্ব জনগণের বলেই মন্তব্য করেছেন তিনি। হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ একেএম মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু প্রমুখ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর শিক্ষার্থীরা বক্তৃতা করেছেন। পরে বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক অনুষ্ঠান, আধুনিক স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচসহ দিনভর নানা কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠান সূচিতে সংসদ সদস্য আবু জাহির, জেলা প্রশাসক ইশরাত জাহানসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল শ্রেণী পেশার মানুষজন উপস্থিত ছিলেন।
এদিকে, জাতির পিতার ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে এমপি আবু জাহির গতকাল সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, হবিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে জাতির পিতার প্রতিকৃতি উদ্বোধন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে (এলজিইডি) আলোচনা সভা, কেক কাটা, আলোচনা সভা ও বৃক্ষরোপনসহ নানা অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com