শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জ শহরে ঠেকানো যাচ্ছে না দোকান চুরি

  • আপডেট টাইম বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৩২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না হবিগঞ্জ শহরে দোকান চুরি। ব্যবসায়ীরা একের পর এক সভা করে ব্যবসায়ীদের সচেতন হওয়ার পাশাপাশি চোরদের তালিকা পুলিশের হাতে দিলেও চোর ধরতে পারছে না পুলিশ। ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে আগের চেয়ে পুলিশের টহল জোরদার করা হলেও চোররাও থেমে নেই। এ যেনো চোর পুলিশ খেলা চলছে। সচেতন মহল মনে করেন রাত্রিকালীন পাড়া মহল্লায় সিএনজি ও মোটর সাইকেল দিয়ে পুলিশী টহল না থাকায় চোরদের কৌশলের কাছে পুলিশ অসহায় হয়ে পড়ছে। তবে ব্যবসায়ীরা বলছেন, পুলিশ রাত্রিকালীন প্রধান সড়ক দিয়ে টহল দিয়ে যাবার সময় সাইরেন বাজিয়ে যাওয়ায় চোরের দল সতর্ক হয়ে যায়। ফলে কয়েকদিন ধরে প্রধান সড়কে চুরি না হলেও গত সোমবার রাতে সিনেমাহল বাজার এলাকায় এক রাতে ৩ দোকানে চুরি সংঘটিত হয়েছে। চোররা ওই তিন দোকান থেকে নগদ টাকাসহ প্রায় কয়েক লক্ষ টাকার মালামাল নিয়ে গেছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, ফারদিন এন্টার প্রাইজের মালিক ফয়ছল চৌধুরী, শাহরিয়া টেলিকমের মালিক রাজন মিয়া ও কামাল স্টোরের মালিক বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ আলী। তারা জানান, গত সোমবার রাতে দোকান বন্ধ করে যার যার মতো করে বাসায় চলে যান। সকালে এসে দেখেন দোকানের তালা ভাঙ্গা। ভেতরে প্রবেশ করে দেখেন বেনসন, স্টার ফিল্ডার, গোল্ড লিফ সিগারেটের কার্টুনসহ মুদিমাল ও নগদ টাকা এ ছাড়াও মোবাইল ফোনের কার্ড, মোবাইল ফোন নেই। খবর পেয়ে পুলিশ ও ব্যকস সমিতির নেতৃবৃন্দ ঘটনাস্থলে যান। এ বিষয়ে ব্যকস সমিতির সভাপতি আলহাজ¦ শামসুল হুদা বলেন, একের পর চুরি হয়ে যাচ্ছে। কিন্তু পুলিশ কোনো কিছুই করতে পারছে না। এখন পর্যন্ত একজন চোরও ধরা পড়েনি। এরকম চলতে থাকলে চোরের হাতে সবকিছু দিয়ে ব্যবসা বন্ধ করে দিতে হবে। এরপরও যদি পুলিশ ব্যবস্থা না নেয় তাহলে সকল ব্যবসায়ী রাস্তায় নেমে আন্দোলন করবে।
প্রসঙ্গত, গত দুই সপ্তাহে আরও ৭-৮টি ব্যবসা প্রতিষ্ঠানে দুঃসাহসিক চুরি হয়েছে। কিন্তু একটি চুরির বিষয়ে কিছুই উদঘাটন করতে পারেনি পুলিশ। সূত্র জানিয়েছে, শহরের গোসাইপুর, সিনেমা হল, শ্যামলী, ইনাতাবাদ, অনন্তপুর ও শায়েস্তানগর ইদগাঁহ সড়কসহ বিভিন্ন এলাকায় চিহ্নিত কয়েকজন চোর রয়েছে। যাদের কেউ কেউ কারাগার থেকে বের হয়ে এখন প্রকাশ্যে ঘুরাফেরা করছে। যাদের বেশিরভাগই জুয়া ও মাদক সেবনের সাথে জড়িত। তারা জুয়া ও মাদকের টাকা যোগান দিতেই এসব চুরি সংঘটিত করছে বলে জানা গেছে। তবে পুলিশ জানিয়েছে, চোরদের ধরতে পুলিশ সার্বক্ষনিক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com