বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নারীদের এগিয়ে আনতে সরকার কাজ করছে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ৩০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রতিটি ক্ষেত্রে তৃণমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে আনাসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার কাজ করে যাচ্ছে।
শনিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখাল এলাকায় একটি ট্রেনিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। আমিনা খাতুন টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নামের এই প্রতিষ্ঠানটি নারীদের বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেবে।
অনুষ্ঠানে এমপি আবু জাহির আরও বলেন, সুযোগ ও সমতার সমন্বয়ে যুব সমাজকে কাজে লাগালে দেশ ও জাতি এগিয়ে যাবে। সে লক্ষ্যেই অনুদান ও ঋণের মাধ্যমে সুযোগ তৈরি এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির মধ্য দিয়ে এই দুইয়ের সমন্বয় করা হচ্ছে। তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রতিটি ক্ষেত্রে তৃণমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা, জামানতবিহীন ঋণ ও প্রণোদনার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে আনাসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এর আগে এমপি আবু জাহির ফিতা কেটে হবিগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের উদ্যোগে আমিনা খাতুন টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন ও তাদের উদ্যোগে দুইজন অস্বচ্ছল শ্রমজীবীকে দুইটি রিক্সা এবং একজনের হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন। মোঃ ইউনুছ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যরিস্টার এম সাখাওয়াত হোসেন খান, আওয়ামী লীগ নেতা আব্দুল মোছাব্বির বকুল, মিজানুর রহমান শামীম, আব্দুর রহমান, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত, শফিকুর রহমান তোফায়েল, আব্দুল মতিন, আমুরোড উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ব্যবসায়ী মোঃ ছালেক মিয়া ও ব্যাংকার এসোসিয়েশনের নেতা শাহ জায়নাল আবেদীন রাসেল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com