শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বিএনপির বিক্ষোভ সমাবেশে জি কে গউছ ॥ ভোট চুরির মাধ্যমে আওয়ামীলীগ বাংলাদেশে গণতন্ত্র হত্যা করেছে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৩২৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- ২০১৮ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশের একটি কলঙ্কজনক দিন। এই দিনে ভোট চুরির মাধ্যমে আওয়ামীলীগ বাংলাদেশে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে একদলীয় শাসন কায়েম করেছে। দেশে আজ আইনের শাসন নেই, বাক-স্বাধীনতা নেই, মানুষের জানমালের নিরাপত্তা নেই। এই অবস্থা থেকে দেশের মানুষ মুক্তি চায়। বাংলাদেশের মানুষ বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। এ জন্য নির্দলীয় নিরক্ষেপ সরকারের মাধ্যমে একটি সুষ্ঠ নির্বাচন দরকার। জনগণ ভোট দিতে পারলেই আওয়ামীলীগের পতন নিশ্চিত হবে। যার প্রমাণ শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচন। তিনি গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় “৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস” উপলক্ষে হবিগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন। জি কে গউছ আরও বলেন- ২০১৮ সালের ২৯ ডিসেম্বর রাতেই রাষ্ট্রীয় মদদে দেশের আইন শৃংখলা বাহিনী আওয়ামীলীগের বিজয় নিশ্চিত করে দেয়। ৩০ ডিসেম্বর বাংলাদেশের মানুষ রাষ্ট্রীয় সন্ত্রাস দেখেছে। ওই দিন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের গণতন্ত্রের কবর রচনা করে আওয়ামীলীগ। ওই নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে, শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন সুষ্ঠ হয় না এবং হবেও না। তাই শীঘ্রই একটি গণআন্দোলনের মাধ্যমেই আওয়ামীলীগ সরকারের পতন নিশ্চিত করা হবে। তিনি বলেন- বাংলাদেশে আবারও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে, মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে ফ্যাসিষ্ট আওয়ামীলীগ সরকারের কবল থেকে গণতন্ত্রের মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। ইনশাআল্লাহ, বেগম খালেদা জিয়ার হাত ধরেই আওয়ামীলীগের পতন হবে, গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।
সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সভাপতি সফিকুর রহমান ফারছু, সাবেক সহ-সভাপতি এডভোকেট শামছু মিয়া চৌধুরী, এডভোকেট মঞ্জুর উদ্দিন শাহিন, মিজানুর রহমান চৌধুরী, এডভোকেট হাজী নুরুল ইসলাম, এডভোকেট মনিরুল ইসলাম, এম জি মুহিত, আব্দুল হান্নান ফরিদ, মহিবুল ইসলাম শাহীন, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, গিরেন্ড চন্দ্র রায়, এডভোকেট আবুল ফজল, কামাল সিকদার, হবিগঞ্জ পৌর বিএনপি নেতা নুরুল ইসলাম নানু, নাজমুল হোসেন বাচ্চু, এস এম আওয়াল, মর্তুজা আহমেদ রিপন, মাহবুবুল হক হেলাল ও লিটন আহমেদ, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপি নেতা আজিজুর রহমান কাজল, আজম উদ্দিন, এডভোকেট আফজাল হোসেন ও হাবিবুর রহমান হাবিব, চুনারুঘাট উপজেলা বিএনপি নেতা আবু সালেহ মোঃ সফিকুর রহমান, মেয়র নাজিম উদ্দিন সামছু, শামছুল হক তালুকদার, খায়রুল আলম, সরকার মোঃ শহিদ, ফজলুল হক তালুকদার আবিদ, দিদার হোসেন, হোসেন আহমেদ রাজন ও সফিকুল আলম সাফি, বাহুবল উপজেলা বিএনপি নেতা জাহেদুল আলম জিতু, আকদ্দস মিয়া বাবুল, শামছুল ইসলাম, তুষার চৌধুরী ও এডভোকেট মিজানুর রহমান চৌধুরী, নবীগঞ্জ উপজেলা বিএনপি নেতা সরফরাজ চৌধুরী, মজিবুর রহমান সেফু, শিহাব আহমেদ চৌধুরী ও আব্দুল মজিদ, লাখাই উপজেলা বিএনপি নেতা আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দাল, শেখ মোঃ ফরিদ, এডভোকেট শামছুল ইসলাম, শামছুদ্দিন আহমেদ ও আক্তার আহমেদ চৌধুরী স্বপন, শায়েস্তাগঞ্জ পৌর বিএনপি নেতা হাজী আব্দুল মজিদ ও মিজানুর রহমান সাকিন, বানিয়াচং উপজেলা বিএনপি নেতা আলহাজ্ব লুৎফুর রহমান, শেখ বশির আহমেদ, ওয়ারিশ উদ্দিন খান, এডভোকেট আব্দুল কাদির, মজিবুর রহমান বাবলু, শেখ আমির হোসেন ও মতিউর রহমান মতু, আজমিরীগঞ্জ উপজেলা বিএনপি নেতা শামছুল আলম, মোহন মিয়া ও সাজিদুর রহমান সাজু, শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপি নেতা সাইফুল ইসলাম রানা, আব্দুল কাইয়ুম ফারুক, আবু তাহের ও আব্দুল আজিজ ফরহাদ।
যুবদল ঃ জেলা যুবদলের সভাপতি মিয়া মোঃ ইলিয়াছ, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বাবুল। শ্রমিকদল ঃ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এস এম বজলুর রহমান, রতন আনসারী, সোহেল এ চৌধুরী, তুহিন খান, খালেক মিয়া।
স্বেচ্ছাসেবকদল ঃ জেলা স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল হক শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ, আব্দুল কাইয়ুম। মৎস্যজীবিদল ঃ জেলা মৎস্যজীবি দলের সভাপতি এডভোকেট মুদ্দত আহমেদ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, তাজুল ইসলাম। ছাত্রদল ঃ জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম, সাইফুল ইসলাম রকি। জাসাস ঃ জেলা জাসাসের সভাপতি মিজানুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক শাহ ফারুক আহমেদ। ওলামাদল ঃ জেলা ওলামাদল নেতা এডভোকেট মোঃ ইলিয়াছ, আব্দুল কুদ্দুস নুরী। মহিলা দল ঃ জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক সৈয়দা লাভলী সুলতানা। কৃষকদল ঃ জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু ছালেক, পৌর কৃষকদলের আহ্বায়ক আশরাফুল আলম সবুজ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com