শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বাহুবলের দীননাথ ইনস্টিটিউশনের ৭৫ বছর পূর্তি ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী অনুষ্টানে অর্থ প্রতিমন্ত্রী ॥ এমন কোন এলাকা নেই যেখানের উন্নয়ন হয়নি

  • আপডেট টাইম রবিবার, ১ জুন, ২০১৪
  • ৪১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, দীননাথ ইনস্টিটিউশন সাতকাপন ৭৫ বছরে আমাদের প্রিয় মাতৃভূমির একাংশকে আলোকিত করেছে। দক্ষিণ এশিয়া মহাদেশে আমাদের মাতৃভূমিকে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শিক্ষিত, আলোকিত, উন্নত মানব সমাজে পরিণত করার লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত মেধাবী ও সাহসী। তার নেতৃত্বে আমরা জীবনের বিশাল কর্মযজ্ঞ নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এমন কোন এলাকা নেই, যেখানে আমরা উন্নয়ন কর্মকান্ড চালাইনি। আমাদের মাতৃভূমি হাজার বছর আমাদের হাতে ছিল না। ঔপনিবেশবাদীরা শাসনের নামে শোষণ ও লুন্ঠন করেছে। কেবল মাত্র ১৯৭১ সালে আমরা সংগ্রাম, ত্যাগ ও এক সাগর রক্তের বিনিময়ে পুনরুদ্ধার করেছি। এই মাহেদ্রক্ষণে যখন আমাদের সন্তানরা একুশ শতকে প্রবেশ করেছে আমি আহ্বান করবো এই এলাকার আর্থসামাজিক মানোন্নয়নে মহাযজ্ঞ আনন্দের সাথে আমাদের উন্নয়ন কর্মকান্ডে যোগদান করুন।
গতকাল বাহুবলের দীননাথ ইনস্টিটিটিউশনের ৭৫ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক সিলেট এমসি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ আবদুল খালেক-এর সভাপতিত্বে এবং সাইমুম আনজুম ইভান ও জান্নাত তাসনোভা চৌধুরী স্মিতার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী, স্কুলের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য ভারত শিলচর থেকে আগত চন্দ্রিমা দত্ত, উদযাপন কমিটির সদস্য দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী, হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুর রউফ, বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুর রেজ্জাক, প্রধান শিক্ষক ইসহাক মিয়া, সাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, শায়েস্তাগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের সভাপতি আব্দুর রশিদ তালুকদার ইকবাল।
প্রধান অতিথি অর্থ প্রতিমন্ত্রী আরো বলেন, এলাকাবাসীর প্রশ্ন এই বিদ্যালয় কেন এখন পর্যন্ত সরকারী হয় না, ইনশাআল্লাহ এবার সরকারীকরণ করা হবে। কারণ এই সরকার উন্মুখ হয়ে বসে আছে জাতিকে শিক্ষিত করার জন্যে। এই এলাকা বিদ্যুতে, কৃষিতে ও যোগাযোগের ক্ষেত্রে এগিয়ে যাবে। তিনি বলেন, একটি সম্প্রদায় আমাদের উন্নয়ন কর্মকান্ডে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। সময় হয়েছে তাদেরকে রুখে দাড়ানোর। আওয়ামীলীগ ক্ষমতায় থাকার জন্য নয়, রাজনৈতিক নিয়মে রাজনীতি করুন, অন্যায়কে অন্যায় বলুন, সাদাকে সাদা ও কালোকে কালো বলুন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কাজে এগিয়ে আসুন।
সবার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক মোঃ আব্দুল হক, শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র অবসর প্রাপ্ত কর্নেল শাহ আবিদুর রহমান, মানপত্র পাঠ করেন স্কুলের শিক্ষক অশোক রঞ্জন আচার্য্য ও মোঃ জয়নাল আবেদীন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com