বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

লন্ডন প্রবাসী ইকবালের মিথ্যা মামলা ও অত্যাচারে ভিটেমাটি ছাড়া নবীগঞ্জের নিরীহ পরিবার

  • আপডেট টাইম সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ৫০৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লন্ডন প্রবাসি ইকবাল ওরফে নূর মিয়ার মিথ্যা মামলা ও অত্যাচারে ভিটেমাটি ছাড়া কেয়ারটেকার ইয়াহিয়া মিয়া। তার লোকজনের প্রকাশ্যে বলে বেড়াচ্ছে ইয়াহিয়াকে খুন করে লাশ গুম করে ফেলবে। তাদের অব্যাহত হুমকিতে নিরাপত্তাহীনতায় ভূগছে একটি পরিবার। সিলেটের দক্ষিন সুরমা থানায়, বানিয়াচং থানায়, নবীগঞ্জ থানায় ও হবিগঞ্জ থানায় এবং আদালতে নামে বেনামে একাধিক মিথ্যা মামলা দিয়ে তাকে সর্বশান্ত করেছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল রবিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবের সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন নবীগঞ্জ উপজেলার গজনাইপুর গ্রামের বৃদ্ধ ছৈয়দ উল্ল্যা। পিতার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কন্যা তামান্না আক্তার।
লিখিত বক্তব্যে বলা হয়, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর গ্রামের লন্ডন প্রবাসি ইকবাল অরপে নূর মিয়া ও তার ভাই আফজল মিয়া আপন দুই ভাই। তাদের মা বাবাকে দেখাশুনা করার জন্য প্রায় ১৬ বছর যাবত তাদের বাড়িতে আমার ছেলে মোঃ ইয়াহিয়া মিয়া কেয়ারটেকার হিসেবে বসবাস করে আসছে। সম্পর্কে ইয়াহিয়া, ইকবাল ও আফজলের আপন ফুফাতো ভাই। ইকবাল ওরফে নুর মিয়া লন্ডনে বসবাস করার সময় তার ভাই আফজল মিয়াকে না জানিয়েছে তার পৈত্রিক সম্পত্তি একটি বাড়ি প্রায় ৩৫ কোটি টাকায় বিক্রি করে দেয়। বিক্রি করে দেয়ার পর তার ভাইকে আফজলের অংশের টাকা পয়সা দেয়নি। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে মতবিরোধ, উত্তপ্ত বাক্য বিনিয়ম ও শালিস বৈঠক পর্যন্ত হয় কিন্তু ইকবাল টাকা দিতে অস্বীকার করে। এ অবস্থায় ক্ষোভে ছোট ভাই আফজল মিয়া তার বাড়িতে রাখা দুটি গাড়ি বিক্রি করে দেয়। তাদের বিরোধের সময় আমার ছেলে কেয়ারটেকার ইয়াহিয়া মিয়া আফজল এর পক্ষে সত্য কথা বললে বড় ভাই ইকবাল ওরফে নূর মিয়া ক্ষিপ্ত হয়ে উঠে। প্রথমে আমার ছেলেকে আফজলের পক্ষ থেকে সরে যাওয়ার জন্য হুমকি ধামকি দিয়ে থাকে পরে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে। আমার ছেলে ইয়াহিয়া মিয়ার বিরুদ্ধে ইকবাল ওরফে নুর মিয়া বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করে। যার নং সিআর ১১০/২০ উক্ত মামলাটি নবীগঞ্জ থানার গোপলার বাজার পুলিশ ফাঁড়ির তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ কাওসার আলম তদন্ত করে আমার ছেলে বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা হওয়ায় আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এছাড়াও আরো একটি অভিযোগ তদন্ত করেছেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী। তিনি তদন্ত করে আমার ছেলের বিরুদ্ধে আনীতি অভিযোগ গুলো মিথ্যা বলে পুলিশ সুপারের নিকট গত ২৪ আগস্ট প্রতিবেদন দাখিল করেছেন। আফজল মিয়া তার বড় ভাই ইকবাল ওরফে নূর মিয়ার বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার অভিযোগ এনে গত ২৪ আগস্ট ব্রিটিশ এমবিসিতে একটি অভিযোগ দায়ের করেন। যার অনুলিপি হবিগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট প্রেরণ করেছেন। এছাড়া আমার ছেলেদের যারা সাহায্য সহযোগিতা করছেন তাদেরকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে ইকবাল ওরফে নুর মিয়া হয়রানী করার হুমকি ধামকি দিয়ে আসছে। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তার মা হাজেরা বেগম বলেন, ইকবালের অত্যাচারে আমরা নিঃস্ব হয়ে গেছি। তিনি তার ছেলের বিরুদ্ধে আনীত অভিযোগ গুলে সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত সত্য উদঘাটনের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com