বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা দিয়েছে সেনাবাহিনী

  • আপডেট টাইম বুধবার, ১ জুলাই, ২০২০
  • ৪৩২ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ সেনা সদর দপ্তরের নির্দেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসূচি পালন করছে বাংলাদেশ সেনা বাহিনী। কর্মসূচির অংশ হিসেবে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে দিনব্যাপী দুই শতাধিক প্রসূতি মায়েদের ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে। এ সময় প্রসূতি মায়েদের করোনাকালিন সময়ে সচেতনতামূলক প্রশিক্ষণ, লিফলেট বিতরণ ব্লাড সুগার নির্নয় মাস্ক বিতরণ করা হয়।
মঙ্গলবার (৩০ জুন) সকাল ১০ টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ও ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর আয়োজনে উক্ত চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় ছিলেন সিলেট সিএমএইচ, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নবীগঞ্জ উপজেলা প্রশাসন। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ খালিদ আইয়ূব, এমপিএইচ।
সরেজমিনে দেখা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খল ভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ঔষধ প্রদান করছে সেনাবাহিনীর মেডিকেল টিম। এখানে চিকিৎসক হিসেবে রোগি দেখেন, সিলেট সিএমএইচ এর স্ত্রী ও ধাত্রী বিদ্যা বিশেষজ্ঞ মেজর কামরুন নাহার লাইলি, মেডিকেল অফিসার ক্যাপ্টেন জেসমিন আক্তার এবং ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর ক্যাপ্টেন ডেবুরা নওশিন। মেডিকেল টিমের সাথে ছিলেন, ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্সের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর আহমেদ ফারুক আজিজ। উক্ত মেডিকেল টিম চলাকালে পরিদর্শন করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সুহুল আমীন, অধ্যক্ষ লুৎফুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ সরওয়ার শিকদার, সাবেক সভাপতি এম এ আহমদ আজাদ, যুগ্ম সম্পাদক কিবরিয়া চৌধুরী, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি এম মুজিবুর রহমান, আমাদের সময় প্রতিনিধি সলিল বরণ দাশ, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী, চ্যানেল এস এর প্রতিনিধি বুলবুল আহমেদ প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com