শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে ফিরেছেন ৫’শ প্রবাসী কোয়ারেন্টিনে মাত্র ৫৮ জন

  • আপডেট টাইম রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ৪৬৬ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ গত ১৭ দিনে নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন গ্রামের প্রায় ৫ শতাধিক প্রবাসী বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরেছেন। তার মধ্যে হোম কোয়ারেন্টিনে আছেন মাত্র ৫৮ জন। এনিয়ে জনসাধারণের মধ্যে ছড়িয়ে পড়ছে আতঙ্ক। একই সঙ্গে বাড়ছে করোনা ঝুঁকি। এ অবস্থায় তৎপর হয়ে উঠেছে প্রশাসন। হোম কোয়ারেন্টিন না মানলে জরিমানা করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল। বিশ্বস্থ সূত্রে জানা যায়, গত ৩ মার্চ এর পর থেকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে নবীগঞ্জে এসেছেন প্রায় ৫শ শতাধিক প্রবাসী। এদের মধ্যে হোম কোয়ারেন্টিনে আছেন মাত্র ৫৮ জন প্রবাসী। তবে অন্যদেরও খুব শীঘ্রই হোম কোয়ারেন্টিনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছে প্রশাসন। সদ্য ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিনের আওতায় নিয়ে আসার জন্য জুরালোভাবে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল জানান, হোম কোয়ারেন্টিনে আছেন ৫৮জন রোগী। তাদের সঙ্গরোধ করে থাকার জন্য বলা হয়েছে। তারা যাতে বাইরে ঘুরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। বিভিন্ন দেশ থেকে যারা বাংলাদেশে এসেছেন তাদের সবার নাম হালনাগাদ করা হচ্ছে। সম্প্রতি দেশ ফেরার প্রত্যেক প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। তিনি আরো বলেন, করোনায় আতঙ্কিত না হয়ে জনসচেতনতা বাড়াতে হবে। করোনায় আমাদের দেশে এখনও তেমন কোনো প্রভাব পড়েনি। তাই পূর্ব থেকেই সকল জনসাধারণকে সচেতন হতে হবে। জনসমাগম এড়িয়ে চলার পাশাপাশি সকলকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে এবং চারপাশ পরিচ্ছন্ন রাখতে হবে। তবে নবীগঞ্জে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com