শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

করোনার চিকিৎসায় প্রস্তুত মাধবপুর স্বাস্থ্য বিভাগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০
  • ৩২৩ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা পূর্বক প্রস্তুতি হিসাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষে ৫টি আইসোলেশন বেড স্থাপন করা হয়েছে। তাছাড়া করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ প্রস্তুতি নিয়েছে। ইতিমধ্যে মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীরা প্রত্যান্ত অঞ্চলে জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুন এর সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে অতিরিক্ত মূল্যে মাষ্ক ও সেনিটাইজার অতিরিক্ত মূল্যে বিক্রি করা হচ্ছে কিনা এ বিষয়ে উপজেলার বিভিন্ন হাট বাজারে মনিটরিং করা হচ্ছে। বিভিন্ন হাট বাজারে মোবাইল কোর্ট পরিচালনার জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনুভা নাশতারান ও সহকারী কমিশনার (ভুমি) আয়েশা আক্তার মোবাইল কোর্ট পরিচালা করে মাষ্ক ও সেনিটাইজার বাজার ধর নিয়ন্ত্রনে রেখেছেন। কেউ অতিরিক্ত মূল্যে আদায়ের চেষ্টা করলে আইনের আওতায় আনা হবে। মাধবপুর উপজেলায় শতাধিক শিল্প কারখানা, বিদ্যূৎ প্ল্যান্ট রয়েছে। এ গুলোতে প্রায় পাঁচ শতাধিক বিদেশী নাগরিক কর্মরত রয়েছে। এর মধ্যে অধিকাংশ নাগরিক চীনের। অনেক বিদেশী দেশে আসা যাওয়া করে। একটি সুত্র জানিয়েছেন বিদেশী নাগরিক যারা শিল্প কারখানায় কাজ করেন তারা ছুটিতে রয়েছেন। এ কারনে এ উপজেলায় করোনা ভাইরাসের ঝুকির মধ্যে রয়েছে। বিদেশী নাগরিকদের যাতায়াতের ক্ষেত্রে কঠোর নজরদারি রাখা হয়েছে। নিয়মিত মনিটরিং করা হচেছ বিভিন্ন সংস্থা থেকে। তবে আশার কথা হল এখন পর্যন্ত এ উপজেলায় করোনায় আক্রান্ত ও সন্দেহভাজন কাউকে খোঁজে পাওয়া যায়নি। উপজেলা নিবার্হী কর্মকর্তা করোনা ভাইরাসের সংক্রামক রোধে সব ধরনের সভা , সমাবেশ নিষিদ্ধ করেছে। ধর্মীয় অনুষ্ঠানে সচেতন থাকতে পরামর্শ দেওয়া হচ্ছে। এছাড়া করোনা সংক্রমণ ঝুঁকি রোধে বিভিন্ন স্থানে সচেতনতা মূলক প্রচার অনুষ্টান করা হচ্ছে। মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইকবাল হোসেন জানান, বিদূৎ প্ল্যান সহ বিভিন্ন শিল্প কারখানায় পাঁচ শতাধিক শ্রমিক কর্মরত ছিল। অধিকাংশ ছুটিতে চলে গেছে। ছুটি থেকে মাত্র ২ জন চীনা নাগরিক ফেরত এসেছিল। তাদের বিমান বন্দরে পরীক্ষা নিরীক্ষার পর দেশে প্রবেশ করতে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com