বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বিকেজিসি বালিকা স্কুলে আইসিটি লার্নিং সেন্টার উদ্বোধনকালে এমপি আবু জাহির শিক্ষাকে প্রাধান্য দিয়ে হবিগঞ্জে সকল উন্নয়ন কাজ করে যাচ্ছি

  • আপডেট টাইম শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯
  • ৪৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকে দক্ষ করে গড়ে তোলার বিকল্প নেই। সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। তিনি বলেন, যে জাতি যত বেশি তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত সেই জাতি তত বেশি উন্নত। আওয়ামী লীগ সরকার বিনামূল্যে বই, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, আইসিটি সেন্টারসহ অত্যাধুনিক সকল সেবা নিশ্চিত করে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। শিক্ষাক্ষেত্রের অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে শিক্ষকবৃন্দকে আরো আন্তরিক থেকে দায়িত্ব পালন করতে হবে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় হবিগঞ্জ শহরের বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আইসিটি লার্নিং সেন্টারের উদ্বোধন শেষে আয়োজিত শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে তিনি এসব কথা বলেন। উদ্বোধন শেষে আইসিটি লার্নিং সেন্টারটি ঘুরে দেখেন এমপি আবু জাহির। এ সময় তথ্য প্রযুক্তির শিক্ষায় ছাত্রীদের উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে বিভিন্ন পরামর্শ দেন। পরে এমপি আবু জাহির বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে স্থাপিত সাজানো-গোছানো বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার ঘুরে দেখে প্রসংশা করেন।
তাৎক্ষণিক তিনি একটি শ্রেণীকক্ষে প্রবেশ করে সাধারণ জ্ঞান সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন করলে শিক্ষার্থীরা উত্তর দেয়। গাইড বই ক্রয় সম্পর্কিত একটি প্রশ্নের জবাবে একটি মেয়ে দাঁড়িয়ে বলে তার গাইড বই রয়েছে। এ সময় এমপি আবু জাহির গাইড বই ক্রয় থেকে শিক্ষার্থীদের বিরত রাখতে শিক্ষকদের প্রতি নির্দেশ দেন।
অন্যান্যের মাঝে বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু কর্মকার, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিনসহ শিক্ষক-শিক্ষিকা ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের সূত্রে জানা যায়, সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে স্থাপিত ল্যাবটিতে রয়েছে ২১টি অত্যাধুনিক ল্যাপটপসহ বিভিন্ন যন্ত্রপাতি। পাঠদানে দক্ষ হওয়ার জন্য ৯ জন শিক্ষক প্রশিক্ষণ নিয়েছেন। আরো শিক্ষকদেরকে প্রশিক্ষণ প্রদান করা হবে। ইতোমধ্যে সপ্তম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা নির্দিষ্ট সময়ে এখানে ক্লাশ গ্রহণ করছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে এই আসিটি সেন্টার স্থাপনে সরকারের প্রায় ৬০ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক শুদাংশু কর্মকার।
প্রধান শিক্ষকের সভাপতিত্বে সুধী সমাবেশে অতিথিবৃন্দ এবং অভিভাবকরা বক্তব্য রাখেন। বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ডাবল শিফট চালু ও বহুতল ভবন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজ করে দেয়ায় এমপি আবু জাহির এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতেও তা অব্যাহত রাখার অনুরোধ জানান বক্তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com