বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বাহুবলে এসএসসি ও দাখিল পরীক্ষার রেজাল্ট নিম্নমূখী

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ মে, ২০১৯
  • ৫১৮ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ সারাদেশের ন্যায় বাহুবলে এসএসসি ও দাখিল পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ২টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফল অনুযায়ী উপজেলায় এসএসসিতে ১০টি জিপিএ-৫সহ ৫৭.৩৬% ও দাখিল পরীক্ষায় ৮০.০৫% পরীক্ষার্থী পাশ করেছে। এতে এসএসসি ও দাখিল পরীক্ষায় বিগত বছরের রেজাল্ট থেকে এ বছর পাশের হার ও জিপিএ-৫ কম পেয়েছে। পাসের হারে সর্বোচ্চ ৭৫.৯৪% পেয়ে আদর্শ বিদ্যানিকেতন ভুলকোট ও জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে সর্বোচ্চ ৫টি জিপিএ-৫ দীননাথ ইনস্টিটিউশন ও সাতকাপন সরকারি হাইস্কুল উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে।
সিলেট শিক্ষা বোর্ড অধিনস্থ আদর্শ বিদ্যানিকেতন ভুলকোট থেকে ১৩৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১টি জিপিএ-৫সহ ১০১ জন পাশ করে। তাদের পাশের হার ৭৫.৯৪%। মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে ২৭২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২টি জিপিএ-৫সহ ১৮৮ জন পাশ করে। তাদের পাশের হার ৬৮.৮৬%। দীননাথ ইনস্টিটিউশন সাতকাপন সরকারি হাইস্কুল থেকে ২৮৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সর্বোচ্চ ৫টি জিপিএ-৫সহ ১৯৮ জন পাশ করে। তাদের পাশের হার ৬৮.৫১%। মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১১৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৬ জন পাশ করে। তাদের পাশের হার ৬৬.০৮%। বি.সি উচ্চ বিদ্যালয় থেকে ৪৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩০ জন পাশ করে। তাদের পাশের হার ৬১.২২%। হাজী এ ওয়াহিদ চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে ৯১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৫ জন পাশ করে। তাদের পাশের হার ৬০.৪৪%। ফতেহপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ১১১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৬ জন পাশ করে। তাদের পাশের হার ৫৯.৪৬%। শাহজালাল মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৪৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১টি জিপিএ-৫সহ ৭৭ জন পাশ করে। তাদের পাশের হার ৫৩.৮৫%। পুটিজুরী শরৎ চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে ২১৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১১১ জন পাশ করে। তাদের পাশের হার ৫১.৬৩%। মানব কল্যাণ উচ্চ বিদ্যালয় থেকে ২৫৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩১ জন পাশ করে। তাদের পাশের হার ৫৭.৩৭%। ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৭৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ জন পাশ করে। তাদের পাশের হার ৪৬.১৫%। স্বস্তিপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১০ জন পাশ করে। তাদের পাশের হার ৩৭.০৩%। ফয়জাবাদ উচ্চ বিদ্যালয় থেকে ১৭৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৭ জন পাশ করে। তাদের পাশের হার ৩২.৫৭%। জগতপুর উচ্চ বিদ্যালয় থেকে ৬৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২১ জন পাশ করে। তাদের পাশের হার ৩২.৩০%।
অন্যদিকে মাদ্রাসা বোর্ড অধিনস্থ হাফিজপুর মহিলা দাখিল মাদ্রাসা থেকে ৩৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৫ জন পাশ করে। তাদের পাশের হার ৯৪.৫৯%। মিরপুর দাখিল মাদ্রাসা থেকে ৪৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৯ জন পাশ করে। তাদের পাশের হার ৮৪.৭৮%। দিগাম্বর সুন্নিয়া দাখিল মাদ্রাসা থেকে ৬৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৪ জন পাশ করে। তাদের পাশের হার ৮৩.০৮%। দিমুড়া রহমানিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৯৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৪ জন পাশ করে। তাদের পাশের হার ৭২.৭২%। শাহজালাল (রঃ) সুন্নীয়া দাখিল মাদ্রাসা থেকে ৭৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৭ জন পাশ করে। তাদের পাশের হার ৭৫.০০% ও রাসুলপুর সুন্নিয়া দাখিল থেকে ৭৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৮ জন পাশ করে। তাদের পাশের হার ৭৪.৩৪।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com