শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে শিক্ষার্থীদের বৃত্তি ও গুণীজন সংবর্ধনা প্রদান

  • আপডেট টাইম শুক্রবার, ৩ মে, ২০১৯
  • ৪৭৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. ফজলুল হক চৌধুরী সেলিম বলেছেন, মানুষ হবার শিক্ষা হচ্ছে জ্ঞান আহরণ। শুধু শিক্ষিত হলে চলবেনা সুশিক্ষিত হতে হবে। সঠিকভাবে জ্ঞান অর্জন করতে হবে। তিনি আরও বলেন, বই পড়ার কোন বিকল্প নেই।’ তিনি শিক্ষার্থীদের ফেইসবুক ও অন্যান্য জিনিসের প্রতি আসক্ত না হওয়ার আহ্বান জানান। গতকাল সকালে পৌরসভা অফিস প্রাঙ্গণে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক পৌর এলাকার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও পৌর এলাকার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিদাতাদের সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন। নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউল গণি ওসমানী, নবীগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (মহিলা) নাজমা বেগম এবং নবীগঞ্জ জে. কে. মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব এ এল এম মাহবুব চৌধুরী। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বৃত্তি কমিটির আহ্বায়ক কাউন্সিলর মোঃ আলাউদ্দিন। ভূমিদাতাদের পক্ষে বক্তব্য রাখেন সুখেন্দু কুমার পুরকায়স্থ ও জয়ন্ত কুমার দাশ। পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম ও সহকারী কর আদায়কারী পৃথ্বিশ চক্রবর্ত্তীর যৌথ সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, উপজেলা পরিষদ শিশু শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির অধ্যক্ষ কাঞ্চন বনিক, প্রধান শিক্ষক স্বপ্না দাশ সামন্ত, মাওঃ আব্দুর রকিব হক্কানী, সমাজসেবক আহমদ ঠাকুর রানা ও আবুল কালাম মিঠু। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মোঃ জালাল উদ্দিন এবং গীতাপাঠ করেন স্যানেটারী ইন্সপেক্টর সুকেশ চক্রবর্তী। পৌরসভা কর্তৃক পৌর এলাকায় অবস্থিত ২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬ জন ভূমিদাতাকে সম্মাননা স্মারক এবং ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৮৩ জন কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।
পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী সভাপতির বক্তব্যে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, শুধু শিক্ষা গ্রহণ করলেই চলবে না, সবাইকে সুশিক্ষিত হতে হবে। সুশিক্ষা গ্রহণ করে মানুষ হতে হবে। তিনি আরও বলেন, সুশিক্ষা ছাড়া কোনো জাতি সভ্য হতে পারে না। সমাজকে কলুষমুক্ত করতে হলে সুশিক্ষার বিকল্প নেই। তিনি কৃতি শিক্ষার্থীদের ‘বৃত্তি এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ভূমি দাতাদের ‘সম্মাননা স্মারক’ প্রদান অনুষ্ঠানটিকে সফল ও সার্থক করার জন্য প্রধান অতিথি, সংবর্ধিত অতিথি, বিশেষ অতিথি, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, পৌর পরিষদ, পৌর এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, অভিভাবক, পৌরসভার কর্মকর্তা/কর্মচারীসহ উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, সংরক্ষিত কাউন্সিলর মোছা. রোকেয়া বেগম ও সৈয়দা নাসিমা বেগম, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সুন্দর আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকির হোসেন, তাহফিজুল কোরআন নূরানী একাডেমীর পরিচালনা কমিটির সভাপতি শাহজাহান সিরাজী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পৌরসভার সহকারী প্রকৌশলী ভবি মজুমদার, সচিব মো. আজম হোসেন, উপসহকারী প্রকৌশলী মো. শহিদুল হক, প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, মাহমুদুর রহমান, মাহমুদ মিয়া, মো. জাহির মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com