শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

৩৫ দেশের রাষ্ট্রদূত নিয়ে শ্রীমঙ্গলে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

  • আপডেট টাইম শনিবার, ৬ এপ্রিল, ২০১৯
  • ৫০৬ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ বাংলাদেশে নিযুক্ত ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থার কর্মকর্তাদের শ্রীমঙ্গলে আসেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। চা বাগানসহ শ্রীমঙ্গলের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ আর নৃতাত্ত্বিক গোষ্ঠির বৈচিত্রময় সংস্কৃতির সাথে রাষ্ট্রদূতদের পরিচিত করতেই তাদের নিয়ে পররাষ্ট্রমন্ত্রী শ্রীমঙ্গল এসেছেন বলে জানা গেছে। গতকাল শুক্রবার দুপুরে রাষ্ট্রদূত ও তাদের পরিবারের বিশাল বহর নিয়ে শ্রীমঙ্গলে পৌঁছান মন্ত্রী। শ্রীমঙ্গলে পৌঁছে তারা একটি চা বাগান ও মণিপুরী পাড়া ঘুরে দেখেন। পররাষ্ট্রমন্ত্রীর সাথে শ্রীমঙ্গলে ভ্রমণে আসা ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আর্ন্তজাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা স্থানীয় একটি পাঁচতারকা হোটেলে ওঠেন। এ সময় তাদেরকে মনিপুরি নৃত্য ও ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত এলাকা ঘুরে বেড়ান।
ভ্রমণদলে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিশরসহ ৩৫টি দেশের রাষ্টদূত ও তাদের পরিবারে সদস্যরা রয়েছেন। এ সময় এক প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন পররাষ্ট্র মন্ত্রী। এ সময় তিনি বলেন, বাংলাদেশ এক অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে বাংলাদেশের এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের দেশের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখে তারাও অভিভূত হয়েছেন। শ্রীমঙ্গলের পর্যটন সমস্যা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনারা গণমাধ্যমে সমস্যাগুলো তুলে ধরুন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবশ্যই ব্যবস্থা নিবে। অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সকল দন্ডিত আসামীদের দেশে আনতে সরকার কাজ করছে। তিনি বলেন তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সে দেশের রাষ্ট্রদূতের সাথে কথা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com