শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এমপি আবু জাহির ॥ আজকের তরুণ প্রজন্মের জন্যই আগামীর উন্নত বাংলাদেশ

  • আপডেট টাইম বুধবার, ২০ মার্চ, ২০১৯
  • ৪৫৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সংসদ কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আজকের তরুণ প্রজন্মের জন্যই আগামীর উন্নত বাংলাদেশ। এদের উপরই নির্ভর করে বাংলাদেশের আগামী পথচলা। তাই তরণ প্রজন্মকে প্রাধান্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার। সেই ক্ষেত্রে নিজের এবং দেশের স্বার্থে ছাত্রছাত্রীদের সু-শিক্ষা নিশ্চিতে যার যার স্থান থেকে আন্তরিক থাকতে হবে। শুধু তাই নয়; উন্নত বিশে^র ন্যায় তথ্য প্রযুক্তির শিক্ষায় ছেলেমেয়েকে আগ্রহী করতে হবে। তাহলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে এই বাংলাদেশ।
মঙ্গলবার বেলা ১২টায় হবিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, খেলাধূলা শিক্ষার্থীদের অপরাধ থেকে দূরে রাখার পাশাপাশি আত্মাবিশ^াস বাড়িয়ে দেয়। যে কারণে জননেত্রী শেখ হাসিনার সরকার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন পর্যায়ে খেলাধূলা আয়োজনের ব্যবস্থা করে দিয়েছে। শত ব্যস্ততা থাকা সত্ত্বেও কোনও শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধূলার আয়োজনে আমি ছুটে যাই ছেলেমেয়েদের উৎসাহ দেওয়ার জন্য। কারণ এটা আমার দায়িত্ব। মানুষের কাজ করতে পারলে নিজে শান্তি পাই।
তিনি আরো বলেন, দশ বছর ধরে বর্তমান সরকার এসএসসি পর্যন্ত বিনামূল্যে বই প্রদান করে আসছে। যা অন্য কোনও সরকারি করেনি। শিক্ষকদের সম্মানী বৃদ্ধি, শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানসহ শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করেছি আমরা। এখন শুধু শিক্ষার প্রতি অভিভাবকদের আন্তরিকতা প্রয়োজন। শুধু শিক্ষকের উপর ছেড়ে দিলেই হবে না; নিজের সন্তান বাড়ি থেকে বের হয়ে সঠিকভাবে বিদ্যালয়ে যাচ্ছে কি না, আবার সঠিক সময়ে ফিরছে কি না, সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।
প্রধান শিক্ষিকা মোছাঃ রোকেয়া খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের ভাইস প্রিন্সিপাল নাজমুল হক, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, অভিভাবক সদস্য জিতু মিয়া, মহিবুর রহমান চৌধুরী, আব্দুল জলিল, ফরিদা ইয়াসমিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক মোঃ সরওয়ার আলম। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী নার্গিস আক্তার এবং গীতা পাঠ করে ঝুম্পা রানী পাল। শুরুতেই প্রধান অতিথিসহ অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানায় কেবিনেট নির্বাচন বিজয়ী ছাত্রীরা।
সহকারী শিক্ষক সাইফুল ইসলাম জানান, বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ১০টি ইভেন্টে ছাত্রীরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়। এর মাঝে ১ম, ২য় ও তৃতীয় স্থান অর্জন করেছে ৬০ জন। তাদেরকে বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com