বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

১২ মিনিটেই নিউজিল্যান্ডের রেকর্ড

  • আপডেট টাইম সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮
  • ৪৯৩ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ পঞ্চম ও শেষ দিনে মাত্র ১৪ বলে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিলেন ট্রেন্ট বোল্ট ও নিল ওয়েগনার। ইনিংস ব্যবধানে ফল হয়নি এমন ম্যাচে রানের দিক থেকে নিজেদের সবচেয়ে বড় জয় পেল নিউজিল্যান্ড। অন্য দিকে নিজেদের সবচেয়ে বড় হারের তেতো স্বাদ পেল শ্রীলঙ্কা। ক্রাইস্টচার্চ টেস্টে ৪২৩ রানে জিতে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে ঘরে তুলেছে নিউ জিল্যান্ড। সঙ্গে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছে তিন নম্বরে। জয়ের জন্য লক্ষ্যটা রীতিমতো এভারেস্ট পর্বতে ওঠার মতো। এক শ, দু শ, তিন শ কিংবা চার শ-ও নয়, একেবারে ৬৬০ রান। এই লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৩১ রানে চতুর্থ দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। তখনই বোঝা গিয়েছিল, শেষ দিনে নিউজিল্যান্ডের জয়টা স্ব্রফে সময়ের ব্যাপার। কিন্তু এই সময় নিয়ে ট্রেন্ট বোল্ট-নিল ওয়াগনাররা এতটা রসিকতা করবেন তা জানত কে! শ্রীলঙ্কা আসলে সাত উইকেট হারিয়েছিল। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় আগের দিন চা-বিরতির পর আর ব্যাটিংয়ে নামেননি অ্যাঞ্জেলো ম্যাথুস। অর্থাৎ নিউজিল্যান্ডের জয়ে বাধা ছিল শ্রীলঙ্কার লোয়ার অর্ডারে শেষ তিন উইকেট। তাঁদের তুলে নিতে বোল্ট-ওয়াগনার সময় নিয়েছেন মাত্র ১২ মিনিট, বলের হিসেবে ১৪। হ্যাঁ, গতকাল ক্রাইস্টচার্চ টেস্টের শেষ দিনে মাত্র ১৪টি বৈধ ডেলিভারিতেই নিজেদের টেস্ট ইতিহাসে রানের হিসেবে সবচেয়ে বড় জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কা তাঁদের দ্বিতীয় ইনিংসে ২৩৬ রানে অলআউট হওয়ায় ৪২৩ রানের জয় পেয়েছে কেন উইলিয়ামসনের দল। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজও ১-০ ব্যবধানে আরেকটি কীর্তি গড়ল স্বাগতিকেরা। নিজেদের ৮৮ বছরের টেস্ট ইতিহাসে এই প্রথম টানা চারটি সিরিজ জিতল নিউজিল্যান্ড।
শ্রীলঙ্কার জন্য এই টেস্ট ভুলে যাওয়ার ম্যাচ। কিন্তু এমন হার কি চাইলেও ভুলে থাকা যায়! টেস্টে রানের হিসেবে এটাই শ্রীলঙ্কার সবচেয়ে বড় ব্যবধানের হার। দুই বোলার দিলরুয়ান পেরেরা ও সুরঙ্গা লাকমল আগের দিন অপরাজিত ছিলেন। শেষ দিনের খেলা শুরুর তৃতীয় বলেই লাকমলকে তুলে নেন বোল্ট। পরের ওভারে ওয়াগনারের শর্ট বল খেলতে গিয়ে আউট হন পেরেরা। এরপর বোল্ট পরের ওভারে দুষ্মন্ত চামেরাকে ফেরালে জয় নিশ্চিত হয় নিউজিল্যান্ডের কারণ ম্যাথুস আর ব্যাটিংয়ে নামেননি। শ্রীলঙ্কার জন্য দুঃসংবাদ নিউজিল্যান্ডের বিপক্ষে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে ম্যাথুসের খেলা হচ্ছে না। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজেও ম্যাথুসের খেলা অনিশ্চিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com