শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে চলচিত্রকর্মীদের সংগঠন ‘মুভি সার্কেল’-এর আত্মপ্রকাশ

  • আপডেট টাইম বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৩৯ বা পড়া হয়েছে

 

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে চলচিত্রকর্মী ও নির্মাতাদের সংগঠন ‘মুভি সার্কেল’-এর আত্মপ্রকাশ। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে চলচিত্র প্রদর্শনী ও উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে হবিগঞ্জের নির্মাতাদের পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচিত্র ‘ফেডেড’ ও ‘দ্য ফেইথ’ প্রদর্শিত হয়।
উন্মুক্ত আলোচনায় অংশ নেন বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ ইকরামুল ওয়াদুদ, সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ জাহান আরা খাতুন, হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, বিশিষ্ট লেখক ও গবেষক শেখ ফজলে এলাহী, নজরুল একাডেমি জেলা শাখার সভাপতি তাহমিনা বেগম গিনি, দেশ নাট্যগোষ্ঠীর সভাপতি এডঃ হুমায়ুন কবীর সৈকত, কবি অমিতাংশু টুটুল, জীবন সংকেত নাট্যগোষ্ঠীর সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা, সংস্কৃতিকর্মী এএইচএম শিবলী খান প্রমুখ।
প্রদর্শিত চলচিত্র দুটির উপর বিস্তারিত আলোচনা করেন বৃন্দাবন সরকারি কলেজের প্রভাষক তানসেন আমীন ও শচীন্দ্র ডিগ্রি কলেজের প্রভাষক শেখ জান্নাতুল ইসলাম শামীম। স্বাগত বক্তব্য রাখেন মুভি সার্কেলের প্রধান সমন্বয়কারী স্বরূপ আনন্দ। এর পূর্বে মুভি সার্কেলের সদস্যরা সম্মিলিতভাবে সংগঠনের লোগো উন্মোচন করেন।
সিদ্দিকী হারুনের চিত্রনাট্য অবলম্বনে ‘ফেডেড’ নির্মাণ করেন স্বরূপ আনন্দ। এতে অভিনয় করেন জালাল উদ্দিন রুমী, অজেয় বিক্রম শিবু ও অংশু ভট্টাচার্য। একই কাহিনীকারের চিত্রনাট্য অবলম্বনে ‘দ্য ফেইথ’ নির্মাণ করেন সৈয়দ শাহরিয়ার। এতে অভিনয় করেন প্রসেনজিৎ চৌধুরী শিবু, পার্থ সারথি রায়, মুক্তাদির হোসেন, জুবায়েদ হোসেন, শেখ ওসমান গণি রুমী ও মোহাম্মদ শরীফ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন মুভি সার্কেলের সদস্য চৌধুরী জারিফ ও উপমা প্রাপ্তি।
উল্লেখ্য, ফেডেড ও দ্য ফেইথ ইতোমধ্যে বিশে^র বিভিন্ন স্বল্পদৈর্ঘ্য চলচিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com