শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

খাদ্যে ও ফলে স্বয়ংসম্পূর্ণতা বজায় রেখেই এগিয়ে যাব-এমপি মজিদ খান

  • আপডেট টাইম বুধবার, ১৮ জুলাই, ২০১৮
  • ৪৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সম্পাদক সম্পাদক এডঃ মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে দেশে খাদ্যের অভাব ছিল। বিএনপি-জামায়াত ভাতের পরিবর্তে দেশবাসীকে আলু খাওয়ার পরামর্শ দেয়। কিন্তু দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিগত সাড়ে ৯ বছরে আওয়ামী লীগ সরকার দেশের সকল ক্ষেত্রে উন্নতি করেছে। আধুনিক প্রযুক্তি ও গবেষণার মাধ্যমে আমরা এ সফলতা অর্জন করেছি। আমাদের জনসংখ্যা বাড়ছে, কর্ষিত জমির পরিমান কমেছে। তারপরও বাংলাদেশ কৃষিক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখছে। গতকাল সকালে আজমিরীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি শেষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেছেন আগে ফলসহ বিভিন্ন ফসলের স্টক বিদেশ থেকে আনা হতো এখন আমরা নিজেরাই তৈরি করছি। এটা সম্ভব হয়েছে আমাদের গবেষণা ও আধুনিক প্রযুক্তি গ্রহণের কারণে। খাদ্যে পুষ্টির বিষয় বিশেষ নজর দেয়ার বিষয় উল্লেখ করে সংসদ সদস্য বলেন, আমাদের দেশে এখনো যথেষ্ট পুষ্টির অভাব রয়েছে। আমাদের নতুন প্রজন্ম তাদের উদ্ভাবনী প্রযুক্তি দিয়ে এ পুষ্টি চাহিদা পূরণ করবে। আমরা আস্তে আস্তে উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছি, আমরা আমাদের খাদ্যে ও ফলে স্বয়ংসম্পূর্ণতা বজায় রেখেই এগিয়ে যাব। আমাদের প্রচলিত ফলের উন্নয়নের মাধ্যমে ফলের সরবরাহ সারা বছর নিশ্চিতকরণে কৃষির অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
সকাল ১০টায় আজমিরীগঞ্জ উপজেলার প্রধান সড়কে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালি শেষে অতিথিবৃন্দদের সাথে নিয়ে ফলদ বৃক্ষ রোপণ পন্য ও জাতীয় ফল প্রদর্শনী উদ্বোধন করেন এবং স্টল পরিদর্শন করেন। আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ’র সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসার সফিকুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রোকশানা আক্তার শিখা, জেলা পরিষদের সদস্য নজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী, শিবপাশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলী আমজদ তালুকদার আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কদ্দুছ সেন, সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তকছির মিয়া, আব্দুল কাদির শামছু প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com