বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আজমিরীগঞ্জে হেলিকপ্টার নিয়ে নির্বাচনী প্রচারণা ॥ আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮
  • ৪৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে হেলিকপ্টার নিয়ে প্রচারণা ও জনসভায় ভোট চাওয়ায় নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ প্রার্থী মিজবাহ উদ্দিন ভূইয়ার বিরুদ্ধে। গতকাল বুধবার বিকেলে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী মোঃ আলাউদ্দিন এ লিখিত অভিযোগটি দায়ের করেন। এদিকে, গতকাল আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ৩ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী মিজবাহ উদ্দিন ভূইয়া নৌকা, বিএনপি সমর্থিত এডঃ সাইদুল আমিন চৌধুরী শিরুল ধানের শীষ ও আলাউদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে পেয়েছেন আনারস। অভিযোগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার আওয়ামী লীগ প্রার্থী মিজবাহ উদ্দিন ভূইয়া হেলিকপ্টারযোগে ঢাকা থেকে আজমিরীগঞ্জ এসে জনসভা করেন। এছাড়াও মিজবাহ উদ্দিন ভূইয়ার কর্মীরা নির্বাচনী এলাকায় মাইকিং করে প্রচারণা করেন। ফলে এলাকার সাধারণ মানুষের মধ্যে আতংক ও ভয়ের সৃষ্টি হয়। তাই আওয়ামী লীগ প্রার্থীর এ ধরণের উচ্ছৃংখলতা সুষ্ঠু নির্বাচনে প্রভাব পড়তে পারে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, আজমিরীগঞ্জের সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা আতর আলী মিয়ার ছেলে ও যুবলীগ নেতা আল আমিন হত্যা মামলার প্রধান আসামী মিজবাহ উদ্দিন ভূইয়া গত সোমবার হাইকোর্ট থেকে জামিন পান। এরপর মঙ্গলবার বিকেলে জ-৬৬ ঞটজইওঘঊ নামে একটি হেলিকপ্টারযোগে পুরো উপজেলা ঘুরে কাকাইলছেও মাঠে হেলিকপ্টার দিয়ে নামেন মিজবাহ ও আল আমীন হত্যা মামলার আরো কয়েকজন আসামী। স্থানীয়রা আরো জানান, মিজবাহ উদ্দিন ভূইয়া হেলিকপ্টার দিয়ে আজমিরীগঞ্জ এসে জনসভায় বক্তব্য রাখবেন সেটা মাইকিং করে এলাকায় জানানো হয়। মাইকিং শোনার পর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। তাই অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপে মিজবাহ উদ্দিন ভূইয়া তার বাড়ি কাকাইলছেও গ্রামের মাঠে হেলিকপ্টার ল্যান্ড করান। হেলিকপ্টার থেকে নামার পর মিজবাহকে ফুল দিয়েও বরণ করা হয়।
উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোঃ স্বাধীন মিয়া বলেন, এভাবে হেলিকপ্টার দিয়ে নির্বাচনী এলাকায় মিজবাহ উদ্দিন ভূইয়া আসায় সবার মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
এনিয়ে উপজেলা চেয়ারম্যান পদে আতর আলী চেয়ারম্যানের ছেলে আলাউদ্দিনের বলেন, নির্বাচনী বিধি না মেনে প্রচার চালানোয় মিজবাহ’র বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে।
আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা মোর্শেদ আলম অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com