বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মুক্তিযুদ্ধের ইতিহাস তরুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য ওসমানী পাঠাগার প্রয়োজন

  • আপডেট টাইম শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫২৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম এ জি আতাউল গনী ওসমানীর ৩৪তম মৃত্যু বার্ষিকী নবীগঞ্জে পালন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি হীরাগঞ্জ মধ্য বাজার রূপালী ব্যাংকের সামনে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বৃহত্তর সিলেটের কৃতি সন্তান বাংলার অহংকার বঙ্গবীর জেনারেল এম এ জি আতাউল গনী ওসমানীর ৩৪তম মৃত্যু বার্ষিকী পালন করেছে ওসমানী স্মৃতি পরিষদ আউশকান্দি। বিকাল সাড়ে ৩টায় ওসমানীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও প্রাথমিক বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের মধ্যে মেধা বৃত্তি প্রদান করা হয়। ওসমনী স্মৃতি পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন, এতে স্বাগত বক্তব্য রাখেন, ওসমানী স্মৃতি পরিষদের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ আলাল। ওসমানী স্মৃতি পরিষদের প্রতিষ্টাতা চেয়ারম্যান বদরুজ্জামান চানুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদ মুছার পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আতাউল গণি ওসমনী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা ইউনিট কমান্ডার ও বীর প্রতীক নুর উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধার সন্তান কাজী ওবায়দুল কাদের হেলাল, আউশকান্দি ইউনিয়ন চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুন, তাহিরপুর মাদ্রাসার সহকারী অধ্যক্ষ মাওঃ আলতাফ উদ্দিন, আউশকান্দি যুবলীগের আহ্বায়ক হাজী আব্দুল হামিদ নিকছন, ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল মুকিত, সান সাইন কেজি স্কুলের প্রধান শিক্ষক আবু সুফিয়ান, আউশকান্দি র প উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাবুল চন্দ্র, লার্নিং পয়েন্ট ক্যাডেট একাডেমির প্রধান শিক্ষক শেখ কায়ছার হামিদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এস এম লিমন, যুবলীগ নেতা আজম খাঁন।
উপস্থিত ছিলেন, আউশকান্দি র প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মসজিদের ঈমাম মাওঃ আব্দুস শহীদ, মেম্বার খালেদ আহমদ জজ, হবিগঞ্জ জনতার এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোটার কিবরিয়া চৌধুরী, চ্যানেল এস নবীগঞ্জ প্রতিনিধি ও ওসমানী স্মৃতি পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বুলবুল আহমদ, সাংবাদিক ক্বারী আব্দুল কাইয়ুম, অভিভাবক হাজী ফুল মিয়া, তাহিদ মিয়া, আবুল কাসেম, জাপা নেতা শামীম আহমদ, যুবলীগ নেতা আলী হোসেন, ওসমানী স্মৃতি পরিষদের সমাজ কল্যান সম্পাদক ওহিদুজ্জামান, যুবলীগ নেতা দুলাল আহমদ, ওসমনী স্মৃতি পরিষদের সদস্য মাসুম আহমদ, ব্যবসায়ী তাহের আলী, জুনেদ মিয়া, ব্যবসায়ী তুহিন আহমদ সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।
প্রধান অতিথি নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আতাউল গণি ওসমনী তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস তরুন প্রজন্মের কাছে তুলে দেয়ার জন্য ওসমানী পাঠাগার প্রয়োজন। তাই আমি এই ওসমানী স্মৃতি পরিষদের পাঠাগারের জন্য সরকারী কিছু জমির বরাদ্দ দেয়ার চেষ্টা করবো।
ওসমানী স্মৃতি পরিষদের প্রতিষ্টাতা চেয়ারম্যান বদরুজ্জামান চানু তার বক্তব্যে বলেন, জাগবে জনতা, জাগবে দেশ, মুক্তিযুদ্ধাদের নির্দেশ। বক্তব্য শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি সরকারী ও বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি মেধামী কৃতি শিক্ষার্থীর মধ্যে শিক্ষা সামগ্রী ও সংবর্ধনা ক্রেষ্ট প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com