বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মুশফিক চৌধুরীর আশ্বাসে আন্দোলন স্থগিত নবীগঞ্জের বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্টের জলাবদ্ধতা নিরসনে রাস্তা অবরোধ

  • আপডেট টাইম বুধবার, ৫ জুলাই, ২০১৭
  • ৬৪৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ গতকাল মঙ্গলবার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামে অবস্থিত বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের জলাবদ্ধতায় এলাকার মানুষের একমাত্র চলাচলের রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় ৩ গ্রামের লোকজনের সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাস্তা অবরোধ করে পাওয়ার প্ল্যান্টের কার্যক্রম বন্ধ করে দেয়। এতে পাওয়ার প্ল্যান্ট ১ থেকে ৪ পর্যন্ত সব সাইডের কার্যক্রম বন্ধ হয়ে যায়। কোন প্রকার যানবাহন চলাচল করতে দেয়নি জনতা। এতে বিঘœ ঘটে বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের কাজের। এ সময় স্থানীয় জনতা পানি নিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থা নিশ্চিত করার দাবী জানায়। অন্যথায় ইউনিয়নবাসীকে নিয়ে কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।
এদিকে খবর পেয়ে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তিনি আন্দোলনকারী লোকজনের সাথে কতা বলেন। পরে ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের সভাপতিত্বে এক পথসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ মুশফিক হুসেন চৌধুরী এলাকাবাসীর সমস্যা সমাধানের আশ্বাস দিলে আগামী শুক্রবার পর্যন্ত আন্দোলন স্থগিত করে এলাকাবাসী। প্রধান অতিথির বক্তব্যে ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেন, শেখ হাসিনার অগ্রাধিকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে শেখ হাসিনার সরকার বদ্ধ পরিকর। বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে দেশের যে উন্নয়ন হয়েছে অতীত কোন সরকারের আমলে এত উন্নয়ন হয়নি। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি। পথ সভায় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা, এএসপি রাসেলুর রহমান, নবীগঞ্জ থানার ওসি এস এম আতাউর রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ, রাজনীতিবিদ।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পাওয়ার প্ল্যান্ট এলাকার পারকুল, পাহাড়পুর ও বনগাওসহ আশপাশ এলাকার মানুষের একমাত্র যাতায়াতের রাস্তা বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের পানি নিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে সামান্য বৃষ্টিপাত হলে উক্ত সড়কে পানি জমাট হয়ে হাটু পানি থেকে কোথাও কোথাও কোমর পানি পর্যন্ত হয়ে তাকে। এতে ওই এলাকার হাজার হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়। কর্তৃপক্ষের সাথে একাধিকবার এ বিষয়ে যোগাযোগ করা হলে তারা বিভিন্ন অজুহাতে সময় ক্ষেপন করতে থাকে। গ্রামের লোকজন অতিষ্ঠ হয়ে গতকাল রাস্তায় নামে। এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য দুলাল মিয়া, সুমন আহমেদ, প্রতিবাদকারী আনহার মিয়া, রোহেল মিয়া, আশিক মিয়া, হাবিব উল্লাহ, সাজু আহমেদ, ডাঃ আব্দুর নুরসহ অনেকেই বলেন, সামিট পাওয়ার প্ল্যান্ট, এল এনটি, সিনাম, এন ডি ও বেঙ্গল নামের কোম্পানিগুলো এখানে বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের কাজে নিয়োজিত রয়েছে। তাদের কাছে একাধিকবার রাস্তার পানি নিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থার ব্যাপারে গিয়েছি। এ ছাড়া ও পিডিবির কর্মকর্তাদের কাছে ও ধর্না দিয়েছি। কিন্তু তারাও কোন ব্যবস্থা নেয়নি। এতে আমাদের এলাকার রাস্তাঘাটসহ গ্রামের অনেক ঘরবাড়ী পানিতে তলিয়ে যাচ্ছে। এতে আমরা অতিষ্ঠ হয়ে আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com