শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

বানিয়াচঙ্গের সিকন্দরপুরে সংঘর্ষে আহত অর্ধশতাধিক

  • আপডেট টাইম শনিবার, ৪ মার্চ, ২০১৭
  • ৪১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের পল্লীতে গ্রাম্য পঞ্চায়েতের জমি নিয়ে বিরোধের জের ধরে দু’দলের সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত পুকড়া ইউনিয়নের সিকন্দরপুর গ্রামের দু’দলের মধ্যে এ সংঘর্ষ হয়। আহতদের ঢাকা, সিলেট ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সিকন্দরপুর গ্রামের কিছু পঞ্চায়েতি জমি রয়েছে। ওই জমির মালিকানা দাবি করেন গ্রামের বাসিন্দা স্থানীয় আওয়ামী লীগ কর্মী আব্দাল মিয়া। অপর দিকে গ্রাম পঞ্চায়েত দাবী করছে যুগযুগ ধরে গ্রামবাসী জমি ভোগদখল করে আসছে। গ্রাম পঞ্চায়েতের নেতৃত্ব দেন আরেক আওয়ামী লীগ কর্মী ফজলুর রহমান। এ নিয়ে দু’টি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। গত ৩/৪ দিন আগে উভয় পক্ষের কয়েকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়। এরপর থেকে দু’টি পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। তারা সজ্জিত হচ্ছিল রনসাজে। এর মাঝে ঘটনাটি মিমাংসা করার জন্য স্থানীয় মুরুব্বিরা উদ্যোগ নেন। এতে উভয় সায় দিলে কোন পক্ষকে অপ্রীতিকর ঘটনা থেকে বিরত থাকতে বলেন মুরুব্বিগণ। এরই মধ্যে গতকাল সকাল ৭টার দিকে আব্দাল মিয়ার পক্ষের লোকজন পূর্ব প্রস্তুতি নিয়ে গ্রামের পূর্ব পার্শ্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জড়িত হয়ে প্রতিপক্ষের লোকজনদেরকে ডাকাডাকি শুরু করে। এ সময় প্রতিপক্ষের লোকজনও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এগিয়ে যায়। আর তখনই শুরু হয় সংঘর্ষ। প্রায় ঘণ্টাব্যপি সংঘর্ষ চলাকালে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।
প্রত্যক্ষদর্শী জানান, একটি পক্ষ যেভাবে মাথায় হেলমেট ও হাতে তীরধনুক নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় এতে বোঝা গেছে পূর্ব থেকেই প্রস্তুতি নিয়ে যুদ্ধের মাঠে নামা হয়েছে। প্রতিপক্ষের অভিযোগ তীরধনুকধারী লোকজনকে ভাড়া করে আনা হয়েছে। সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় জাহাঙ্গীর (৪০), আরশ (৩০), মফিজ (৩০), মকসুদ আলী (২৫), আতাউর (১৮), নুর ইসলাম (২৫), সাহেব আলী (২৮), মোজাম্মেল (৫৫), আলতাব (৭০), ইয়াসিন (২২), রফিক মিয়া (৩৫), পংকজ (৪০), গোলাপ (৩৩), আব্দূল মজিদ (২৮), জয়নাল (৪৫), নুরুল আমিন (২৫), আলম (৩৮), সামসুল (২৫), রতন দেব (৪০), ইকবাল (২৫), তাহির (৩৩), রেনু বেগম (৩৫), আশরাফ (৩২), আজিজুল (৪০), হেলাল (২২), মশিউর (৫২), কবির (৫৫), নুর ইসলাম (২৫), কামরুল (২০), সামছুল (১৭), সামছুদ্দিন (৩৫), কাদির (২৫), আমেনা (৬০) ও জুয়েল (৩২) হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া টেটাবিদ্ধ কয়েকজনকে সিলেট ও ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে। এদিকে সংঘর্ষের পরপরই বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি পর্যবেক্ষণ করে।
বানিয়াচং থানার ওসি মো. মোজাম্মেল হক জানান, বর্তমানে ওই গ্রামের পরিস্থিতি শান্ত আছে। এখন পর্যন্ত সংঘর্ষে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি। তবে এলাকায় পুলিশ মোতায়েন আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com