বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

চাঁদার দাবীতে সাংবাদিক শাকিল চৌধুরীর বাসায় হামলা সীমানা দেয়াল ভাংচুর

  • আপডেট টাইম শনিবার, ২২ অক্টোবর, ২০১৬
  • ৪৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একাত্তর টিভি চ্যানেলের জেলা প্রতিনিধি ও টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল চৌধুরীর শহরের রাজনগরস্থ বাসার সীমানা দেয়াল ভেঙ্গে দিয়েছে সন্ত্রাসীরা। চাঁদার দাবী পূরণ না করায় গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। এ ব্যাপারে শাকিল চৌধুরী বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে হবিগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামীরা হচ্ছেন-রাজনগর আবাসিক এলাকার বাবুল মিয়া, আব্দুস সালাম, মারাজ মিয়া ও কুটি মিয়া।
প্রত্যক্ষদর্শী ও মামলা সূত্রে জানা গেছে, শাকিল চৌধুরীর আত্মীয়-স্বজনরা দীর্ঘদিন ধরে বৃটেন ও আমেরিকায় বসবাস করছেন। শাকিল চৌধুরী ও তার আরেক চাচাতো ভাই এনামুল হক জাহাঙ্গীর চৌধুরী প্রবাসীদের সম্পত্তি দেখাশুনা করছেন। উল্লেখিত আসামীরা দীর্ঘদিন ধরে নানাভাবে তাদের কাছে চাঁদা দাবী করে আসছেন। সম্প্রতি শাকিল চৌধুরী ও তার চাচাতো ভাই জাহাঙ্গীর চৌধুরী তাদের বাসার সীমানা দেয়াল নির্মাণের উদ্যোগ নেন। গতকাল শুক্রবার দেয়াল নির্মাণ কাজ শুরু হয়। দুপুর ১২টার দিকে উল্লেখিত আসামীরাসহ অজ্ঞাত ৪/৫ জন নির্মাণস্থলে আসে। এ সময় তারা ২ লাখ টাকা চাঁদা দাবী করে। অন্যথায় কাজ করতে দিবে না বলে তারা হুমকি দেয়। এ সময় শাকিল চৌধুরী জানতে চাইলে তারা হুমকি দিয়ে বলে, তোদের বাড়ি এখানে না, রাজনগরে নির্মাণ কাজ করতে হলে আমাদের চাঁদা দিতে হয়। তাদের কথায় শাকিল চৌধুরী চাঁদা দিতে অস্বীকার করলে তাকে প্রাণে হত্যা করার জন্য আসামী আব্দুস সালাম অন্যান্যদের হুকুম দেন। এ ধরণের হুকুমে অন্যান্য আসামীরা দা ও কিরিচসহকারে তেড়ে আসে এবং নির্মাণ শ্রমিকদের ভয় দেখিয়ে কাজ বন্ধ রাখতে বলে। নির্মাণ শ্রমিকরা ভয়ে কাজ বন্ধ করে দেয়। এ সময় তারা নির্মিতব্য দেয়াল ভেঙ্গে ফেলে। পরে শাকিল চৌধুরীসহ শ্রমিকদের চিৎকারে লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা প্রাণে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এ ব্যাপারে শাকিল চৌধুরী জানান, আমাদের বাসা থেকে তাদের বাসার অনেক দুরত্ব রয়েছে। তাদের সাথে আমাদের কোন সীম সীমানাও নেই কিংবা কোন বিরোধও নেই। নেহায়েত চাঁদার দাবীতেই তারা এ কাজ করেছে। তিনি বলেন, রাজনগর এলাকায় কেউ কোন বাসা বা নির্মাণ কাজ করতে চাইলেই তারা চাঁদা দাবী করে থাকে। অন্যথায় বিভিন্নভাবে বাধার সৃষ্টি করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com