শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শায়েস্তাগঞ্জে ভুল তথ্যের ভিত্তিতে প্রবাসীর বাসার গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযোগ

  • আপডেট টাইম শনিবার, ১ অক্টোবর, ২০১৬
  • ৪২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুুনারুঘাট উপজেলার নতুন ব্রীজ এলাকার প্রবাসী মোঃ হারুন মিয়ার সিংগাপুর ভবনে ভুল তথ্যের ভিত্তিতে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সন্ধ্যায় হবিগঞ্জ জালালাবাদ গ্যাস আঞ্চলিক অফিসের ডেপুটি ম্যানেজার বেলায়েত হোসেনের নেতৃত্বে চুনারুঘাটের শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকার সিংগাপুর ভবনের ৭টি চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন। উক্ত ভবনে একটি ১টি প্লাটে একজন শিক্ষিকা, স্কুল ছাত্রদের মেচ ও একটি সেবামূলক প্রতিষ্ঠানের নিকট বাসা ভাড়া রয়েছে। বাসায় ৭টি চুলার মধ্যে মাত্র দুটি চুলা ব্যবহার হয়। বাসার মালিক প্রবাসে রয়েছেন ১ বছর ধরে। গ্যাস সংযোগ বিচ্ছিন্নের সময় বাসার মালিক পক্ষ কারও সাথে কোন যোগাযোগ না করেই আঞ্চলিক অফিসের কর্মকর্তারা সংযোগ বিচ্ছিন্ন করছেন বলে বাসার মালিকের পক্ষ থেকে অভিযোগ করেছেন। আর অফিস কর্তৃপক্ষ বলেছে পার্শ্ববর্তী আল-আমিন ব্রেড এন্ড বিস্কুট বেকারীতে গ্যাস সংযোগ দেয়ার অভিযোগে গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। এবং তাও বাসার ভাড়াটিয়ার সাথে কথা বলেই করা হয়েছে। কিন্তু ওই বেকারী প্রায় ৬ মাস যাবত গ্যাস সংযোগের জন্য বন্ধ রয়েছে। এদিকে গত বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন অফিসে গেলে অফিসে বেলায়েত হোসাইনকে পাওয়া যায়নি। পরে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন পার্শ্ববর্তী একটি আল আমিন বেকারী গ্যাস ব্যবহার করার অভিযোগে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। রবিবারে সকালে অফিসে আসলে বিস্তারিত কথা বলবেন। এ বিষয়ে বাসার মালিক মোঃ হারুন মিয়া বলেন, আমার বাসাতে ৭টি চুলার মধ্যে ৫টি চুলাই বন্ধ রয়েছে। বাকি দুইটি চুলা বাসাতে ব্যবহার হয়। কোন বেকারী বা অন্য কোথাও আমার বাসা থেকে গ্যাস সংযোগ দেয়া হয়নি। গ্যাস কর্তৃপক্ষ কোন ভুল তথ্যের ভিত্তিতে আমার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন। অথচ আমি দেশে থাকাকালীন সময়ে গত বছরের নভেম্বর মাসে হবিগঞ্জ জালালাবাদ আঞ্চলিক অফিসে গিয়ে ৫টি চুলা ব্যবহার না হওয়ায় ৫টি চুলার গ্যাস সংযোগ বন্ধ করার জন্য একটি লিখিত আবেদন করি। তারা গ্যাস সংযোগ বন্ধ করবে বলে দীর্ঘদিন পার করে দেয়। এদিকে আমি প্রতি মাসে হাজার হাজার টাকা অযতা গ্যাস বিল দিয়ে আসছি। পরে আমি প্রবাসে থাকার সময় তাদের সাথে কয়েকবার যোগাযোগ করি। তারা আমার গ্যাস সংযোগ আজবধি বন্ধ না করে সবকটি চুলা বন্ধ করে দেয়। এছাড়াও আমি প্রতি মাসের সঠিক সময়ে গ্যাস বিল পরিশোধ করে আসছি। আমি হবিগঞ্জ জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউনের ব্যবস্থাপকের দৃষ্টি আকর্ষন করছি। ভুল তথ্যের ভিত্তিতে কেন আমার বাসার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হল। কোন প্রকার জরিমানা ছাড়া আমার বাসা সিংগাপুর ভবনের গ্যাস সংযোগ পূনরায় সংযোগ প্রদান করার জন্য অনুরোধ জানান।
এ ব্যাপারে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিশন এর ম্যানেরজার কাজী দেলোয়ার হোসেন বলেন, আমরা সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে কমিটির মাধ্যমে তদন্ত করি। তদন্তে অভিযোগ প্রমানিত হলে আমরা গতকাল সংযোগ বিচ্ছিন্ন করন অভিযান পরিচালনা করি। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন আমরা কারোদারা প্রভাবিত হইনি। নিয়ম অনুযায়ী অবৈধ সংযোগ বিচ্ছন্ন করেছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com