বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শায়েস্তগঞ্জ উন্নয়ন ফোরামের সাংবাদিক সম্মেলন ॥ রবিবারের মধ্যে টিকেট বৃদ্ধি করা না হলে সোমবার ষ্টেশন অবরোধ

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬
  • ৪৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সর্বদলীয় শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দ বলেছেন আগামী রবিবারের মধ্যে ঢাকা-সিলেট, সিলেট-চট্টগ্রাম লাইনে চলাচলকারী আন্তঃনগর ট্রেনের প্রতিটিতে কমপক্ষে ১শটি টিকেট বরাদ্দ দিতে হবে। আগামী রবিবারের মধ্যে টিকেট বৃদ্ধির কার্যকর পদক্ষেপ গ্রহন করা না করলে সোমবার শায়েস্তাগঞ্জ রেল ষ্টেশন অবরোধ করা হবে। হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরাম নেতৃবৃন্দ এ দাবী জানান। সংবাদ সম্মেলনে সর্বদলীয় শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরাম আহবায়ক মোশারফ হোসেন শাহেদ স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মোঃ ছালেক মিয়া। লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশে সবচেয়ে নিরাপদ যাতায়াতের মাধ্যম হল রেলপথ। দেশের অন্যান্য অঞ্চল ও জেলার মত আমাদের হবিগঞ্জ জেলায় প্রায় ১৯ লাখ মানুষের ঢাকা, চট্টগ্রাম, সিলেটের মত বিভাগীয় শহরগুলোর সাথে রেলপথে যাতায়াত করার একমাত্র প্রধান রেলওয়ে ষ্টেশন শায়েস্তাগঞ্জ। এই রেল ষ্টেশনের মাধ্যমে প্রতিদিন জেলার বিভিন্ন অঞ্চলের মানুষ বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে থাকেন। হবিগঞ্জ জেলায় আন্তঃনগর ট্রেন গুলোর একমাত্র যাত্রা বিরতি স্থল হিসেবে শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনের গুরুত্ব অপরিসীম। কিন্তু গুরুত্ব বিবেচনায় যাত্রী সাধারণের যাতায়াতের জন্য শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনে আন্তঃনগর ট্রেনে যে সংখ্যক টিকেটের চাহিদা রয়েছে বাস্তবে বরাদ্দ রয়েছে অত্যন্ত সীমিত। এর মধ্যে ঢাকাগামী কালনী এক্সপ্রেস এর টিকেট সংখ্যা মাত্র ৪৯টি, জয়ন্তীকা এক্সপ্রেসে মাত্র ৪০টি, উপবন এক্সপ্রেসে মাত্র ৬টি, পাহাড়িকা এক্সপ্রেসে মাত্র ২২টি এবং উদয়ন এক্সপ্রেসে আসন সংখ্যা ৩৫টি। সর্বমোট ৫টি ট্রেনে মাত্র ১৫২টি আসন বরাদ্ধ জেলার ১৯ লাখ মানুষের জন্য। যা জেলাবাসীকে অবজ্ঞা, অবহেলা ও অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে বলে দাবী করা হয়। যা কোন অবস্থাতেই মেনে নেওয়া যায় না। বক্তারা প্রতিটি ট্রেনে কমপক্ষে আসন সংখ্যা ১শ করার বাদী জানান। হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে আগত যাত্রীদের প্রয়োজনীয় টিকেট প্রাপ্তি নিশ্চিত করণ ও তাদের দূর্ভোগ লাঘবে সর্বদলীয় শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরাম যৌক্তিক দাবীর পক্ষে আন্দোলন করে আসছে। ইতিমধ্যে জনসভা ও স্মারকলিপি প্রদান সহ বিভিন্ন কর্মসূচী পালন করছি। আগামী রবিবারের মধ্যে যাত্রী সাধারণের জন্য শায়েস্তাগঞ্জ রেলওয়ের ষ্টেশনে পর্যাপ্ত টিকেট বরাদ্দ প্রদানে পদক্ষেপ নিতে কোন ধরনের টাল বাহানা কিংবা অবহেলা করলে আগামী সোমবার ৩ অক্টোবর সকাল ১০ ঘটকায় শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনে অবরোধ কর্মসূচী পালন করতে বাধ্য হব।
শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরামের দাবী গুলো হচ্ছে, শায়েস্তাগঞ্জ ষ্টেশনের জন্যে প্রতি ট্রেনে নূন্যতম ১শ টি করে আসন বরাদ্ধ দিতে হবে। সিলেট-চট্টগ্রাম রুটে নতুন আন্তঃনগর ট্রেন চালু করতে হবে। ঢাকা-সিলেট রেলপথকে ডাবল লাইনে উন্নীত করতে হবে। শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনকে বি-গ্রেড থেকে এ গ্রেডে উন্নীত করতে হবে, শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনে পুলিশ ফাড়িঁকে পুলিশ থানায় উন্নীত করতে হবে। এবং একই সাথে পুলিশের সংখ্যা বৃদ্ধির মাধ্যমে যাত্রীদের জানমালের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে। শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনে অবস্থিত ওভারব্রীজ সম্প্রসারণ করে রেল ষ্টেশনের উভয় পার্শ্বে বসবাসকারী জনসাধারণের পারাপারের ব্যবস্থা নির্বিঘœ করতে হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ প্রফেসর ইকরামুল ওয়াদুদ, এডঃ হুমায়ূন কবীর সৈকত, প্রভাষক জালাল উদ্দিন রুমী, মোঃ আব্দুল্লাহ সর্দার, এডঃ মোঃ আব্দুল হালীম। এছাড়া সর্বদলীয় শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরাম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com