বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

কানাইঘাটের স্থানীয় সরকার সংলাপে বক্তারা গ্রাম আদালতকে গতিশীল করতে হলে ন্যায় বিচার প্রতিষ্ঠা জরুরী

  • আপডেট টাইম শনিবার, ১৮ জানুয়ারী, ২০১৪
  • ৩২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি)’র আয়োজনে সিলেট জেলার কানাইঘাট উপজেলার স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিক, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে এক স্থানীয় সরকার সংলাপ গত ১৪ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় কানাইঘাট উপজেলা প্রশাসনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে।
কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ হান্নানের সভাপতিত্বে ও এমএমসি’র আঞ্চলিক সমন্বয়কারি মোহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মো. জাকারিয়া।
সভায় বক্তারা বলেন, গ্রাম আদালতকে গতিশীল করতে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে।  এতে জনপ্রতিনিধিদের পাশাপশি সাংবাদিকরাও অগ্রণী ভূমিকা রাখতে পারে। দালালচক্র গ্রাম আদালতে সমাধানযোগ্য মামলাগুলো বিচারের জন্য গ্রাম আদালতে না পাঠিয়ে জেলা আদালতে পাঠাতে উদ্ভুদ্ব করে এবং বিচারপ্রার্থীদের হয়রানি করে। এজন্য গ্রামের ছোটছোট বিবাদগুলো ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে সমাধান করতে পারলে ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং অর্থ ও শ্রম দুটোই লাঘব হবে। এজন্য মিডিয়া কর্মীদের সজাগ দৃষ্টি রাখার পরামর্শ দেন বক্তারা।
এতে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন কানাইঘাট সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সাঁতবাক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাস্টার ফয়জুল ইসলাম, দিঘীরপার পুর্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌঃ, লপ্রিসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ চৌঃ, দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন, ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহমদ চৌঃ, রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডাঃ মানিক উদ্দিন।
আরও উপস্থিত ছিলেন মাসিক কানাইঘাট বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক হাবিব আহমদ, সাংবাদিক আলিম উদ্দিন আলিম, নিজাম উদ্দিন, সাপ্তাহিক কানাইঘাটের ডাক পত্রিকার সম্পাদক ও প্রকাশক দিলদার হোসেন জোবায়ের, ইউপি সদস্যা আরতী রানী দাস, দিপ্তী রানী দাস, জয়তুন নেছা বেগম, সদর ইউপি সচিব আব্দুল জব্বার, সাংবাদিক কয়ছর আহমদ, মাহবুবুর রশিদ, বাবুল আহমদ, বদরুল ইসলাম, সুহেব আহমদ, মাহফুজ সিদ্দিকী, ফয়সল আহমদ, আব্দুন নুর, আমিনুর রশিদ, রায়হান আহমদ এবং নারী সংবাদকর্মী ফেরদৌস আরা বেগম প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com