মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন ও সৃষ্ট চরম বেতন বৈষম্য নিরসনের দাবিতে মানববন্ধন ॥ স্মারক লিপি প্রদান

  • আপডেট টাইম বুধবার, ১৩ এপ্রিল, ২০১৬
  • ৬০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চাকুরি (বেতন ভাতাদি) আদেশ ১৫ এর মাধ্যমে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন ও সৃষ্ট চরম বেতন বৈষম্য নিরসনের দাবিতে মানববন্ধন এবং প্রধান মন্ত্রীর বরাবরে স্বারবলিপি প্রদান করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ(আইডিইবি) হবিগঞ্জ জেলা শাখা। গতকাল দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন দপ্তরে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীরা অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বেতন স্কেলে যুগান্তকারী অনেক সিদ্ধান্ত গ্রহন করা হলেও ৮ম জাতীয় বেতন স্কেল দেশের উন্নয়ন উৎপাদনে নিয়োজিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদেরকে চরম অবমূল্যায়ন ও বেতন বৈষম্যের দিকে ঠেলে দেওয়া হয়েছে।
তারা বলেন, যেখানে প্রধানমন্ত্রী বলেছেন কোন কর্মচারীর প্রাপ্ত সুযোগ সুবিধা রহিত করা হবে না, সেখানে দেখা যায় ৯ম ও তদুর্দ্ধ গ্রেডে কর্মরত কর্মচারিদের জন্য চাকরি জীবনে ৭টি গ্রেড পরিবর্তনের সুযোগ রাখা হলেও ১০ম থেকে ২০তম গ্রেডের কর্মচারিদের জন্য সমগ্র চাকরি জীবনে মাত্র ২টি গ্রেড পরিবতনের সুযোগ রাখা হয়েছে। এ ধরনের সিদ্ধান্ত কার্যকর হলে প্রজাতন্ত্রের প্রায় ৮০ ভাগ কর্মচারি চরম বৈষম্যের শিকার হবে। যা মহান মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি এবং ন্যায় ভিত্তিক সমাজ ও রাষ্ট্র বিনিমার্নের পথে অন্তরায়।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) হবিগঞ্জ জেলা শাখার সভাপতি লায়ন মোঃ জয়নাল উদ্দিন খানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক বাহাদুর আলমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) হবিগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক লায়ন মোঃ মনসুর রশিদ কাজল, আ স ম কামাল মজুমদার, সুভাষ কুমার চক্রবত্রী, বাহাদুর আলম তালুকদার, মোঃ আব্দুল কুদ্দুস শামীম, মোঃ এনায়েত উল্লাহ, বিশ্বজিৎ পাল, মোহাম্মদ আনিছুর রহমান, দেবাশীষ রায় পোদ্দার, মোঃ আজিজুর রহমান ইকবাল, মোঃ আসাদুজ্জামান সেলিম, দিলীপ কুমার দাস, সোহেল আহমেদ, মাহফুজা খাতুন, মোঃ সাইদুর রহমান, মোঃ ওসমান গনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com