শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে মানবপাচার মামলায় মিনাজপুর গ্রামের মসুদ ও মওদুদ কারাগারে

  • আপডেট টাইম বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫
  • ৪৬৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ বিদেশ পাঠানোর নামে টাকা আত্মসাত করে পুলিশের খাঁচায় মসুদ ও মওদুদ। তাদের প্রতরণার শিকার নবীগঞ্জের মুহিবুর। প্রতারণা শিকার হয়ে মহিবুর মরিশাস থেকে দেশে ফিরে এসে সর্বস্ব হারিয়ে এখন বাই সাইকেলে চড়ে ফেরি করে নবীগঞ্জের বিভিন্ন বাজারে সিংগারা আর চমচা বিক্রি করে পরিবারের জীবিকা নির্বাহ করছেন।
জানা যায়, নবীগঞ্জের আউশকান্দি ইউনিয়নের মিনাজপুর গ্রামের মনর মিয়ার পুত্র মসুদ, মওদুদসহ কয়েকজন মিলে একই গ্রামের আছদ্দর মিয়ার পুত্র মুহিবুর রহমানকে মরিশাস নেয়ার কথা বলে ৪ দফায় সাড়ে ৩ লাখ টাকা নেয়। গত ১৩ এপ্রিল মরিশাস পাঠানোর জন্য মুহিবুরকে ঢাকা নিয়ে যায় মওদুদ। ঢাকা কয়েকদিন অবস্থানের পর মরিশাস পাঠায় গত ১৯ এপ্রিল। সেখানে যাওয়ার পর মওদুদের সহযোগি লায়েক বখত বাসায় নিয়ে যায় মুহিবুরকে। লায়েক এ সময় মহিবুরের সাথে থাকা ডলার ও কাগজ পত্র তার জিম্মায় নিয়ে যায়। এর কিছু দিন পর মুহিবুরকে সেখানে রেখে লায়েক কৌশলে বাংলাদেশে ফিরে আসে। দেশে এসে মুহিবুর এর বাড়িতে গিয়ে বলে ওয়ার্ক পারমির্টের জন্য আরো ৫০হাজার টাকা লাগবে নতুবা মুহিবুর মরিশাস শান্তিতে থাকতে পারবে না। এমন কথা শুনে মুহিবুরের পরিবার পরিজন মিলে ধার করে আরো ৫০ হাজার টাকা তাদের দেয়। কিন্তু সেখানে দীর্ঘদিন কর্মহীন খেয়ে না খেয়ে কোন রকম বেচেঁ থেকে বাংলাদেশের বিভিন্ন বন্ধুবান্ধব ও আত্মীয় স্বজনের সহায়তায় গত ১৩ জুলাই দেশে ফিরে আসে মুহিবুর। সে দেশে ফিরে এসে এবং করুন কাহিনীর লোমহর্ষক ঘটনার বিবরণ উলে­খ করে সিলেটের ডিআইজির কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করে। ওই অভিযোগ পত্রটি তদন্তের জন্য নবীগঞ্জ থানায় আসলে নবীগঞ্জ থানার এসআই সুধীন ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে নবীগঞ্জ থানায় মানব পাচার আইনের ধারায় একটি মামলা রুজু করা হয়। গত ১৯ নভেম্বর গভীর রাতে এসআই সুধীন একদল পুলিশ নিয়ে মিনাজপুর গ্রামের অভিযান চালিয়ে মনর মিয়ার পুত্র মসুদ মিয়া (৩০) ও মওদুদ মিয়া (২৬) কে গ্রেফতার করেন। পরদিন শনিবার হবিগঞ্জ কোর্টে তাদের প্রেরন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com