শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শহরে মহিলা আওয়ামীলীগের মিছিল বিএনপি-জামায়াত মহিলাদের কর্মসংস্থান ধ্বংস করছে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৩
  • ৩৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নির্বাচন, আন্দোলন, মিছিল মিটিং এখন হবিগঞ্জ শহর বাসীর নিত্য দিনের সঙ্গী। সেই কর্মসুচি বা¯-বায়ন করেন মুলত বিভিন্ন রাজনৈতিক দলের পুর”ষ কর্মীরা। যদিও নারী কর্মীদেরও কিছু কর্মসুচি মাঝে মাঝে দেখা যায়। তবে এই প্রথাগত কর্মসুচির বাহিরে গতকাল বিকেলে ব্যাতিক্রমভাবে হবিগঞ্জ শহরবাসীকে তাক লাগিয়ে দেয় হবিগঞ্জ সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের বিশাল বিােভ মিছিল ও বিজয় র‌্যালি। এত বিপুল সংখ্যক নারীর উপ¯ি’তিতে এর আগে কেউ মিছিল করতে পারেনি। প্রায় ৫ হাজার নারীর মিছিলটি ছিল গতকালের টক অব দ্যা টাউন।
সারাদেশে বিএনপি-জামাত কর্তৃক হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও জ্বালাও পোড়াও এর প্রতিবাদে এবং মহান বিজয় দিবস উপলে বিােভ মিছিলটি বের করা হয়।
গতকাল ব”হস্পতিবার দুপুরের পর থেকেই রং বেরঙ্গের পোস্টার, ব্যানার আর ফেস্টুন নিয়ে হবিগঞ্জ সদর উপজেলার প্রত্যš- এলাকা থেকে মহিলারা জড়ো হতে থাকেন জেলা পরিষদ অডিটরিয়ামে। অনেক মহিলার কোলে ছিল শিশু আর অনেকেই বয়সের ভারে নুয়ে পড়া। তারপরও মনের ভিতর জমে থাকা ােভ ও প্রতিবাদ তাদেরকে নিয়ে আসে রাজপথে। এই প্রতিবাদ হল অধিকার হরণ ও নারীদেরকে অবজ্ঞা ও অবহেলার জবাব দেয়া। বিকেল ৩টায় যখন মিছিলটি শুর” হয় তখন সবার মুখে ছিল হাসিনা তোমার ভয় নাই-রাজপথ ছাড়িনাই, শেখ হাসিানর সরকার- বারবার দরকার, জাহির ভাই জাহির ভাই আর নৌকা নৌকা।  মিছিলটি  বেবীস্ট্যান্ড, থানা, চৌধুরী বাজার পয়েন্ট হয়ে প্রধান প্রধান সড়ক প্রদণি করে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন- জেলা আওয়ামীলীগ সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আলহাজ্ব মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফার”ক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল । সমাবেশে সভাপতিত্ব করেন- হবিগঞ্জ সদর উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট পারভীন আক্তার এবং পরিচালনা করেন সাধারন সম্পাদক ফেরদৌসী আক্তার।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার নারী উন্নয়ন নীতি ২০১১ ও পারিবারিক সহিংসতা (প”তিরোধ ও সুরা) আইন ২০১০ প”ণয়ন করা ছাড়াও অনেক কাজ করেছে। যেমন নারী শিা উন্নয়নে দ্বাদশ শে”ণি পর্যš- মেয়েদের শিা অবৈতনিক করা হয়েছে। উপবৃত্তি, বিনামূল্যে শিা উপকরণ বিতরণ এবং অবৈতনিক শিা প্রদান। নারীর দতা বৃদ্ধি, কর্মসং¯’ান, ও  শ”মবাজারে ব্যাপক অংশগ”হণ ও অর্থনৈতিক মতা নিশ্চিত করতে এবং নারীর মতায়ন নিশ্চিত করতে বলিষ্ট পদপে গ্রহন করা হয়েছে। কিš’ বিএনপি-জামায়াত ও হেফাজত
দেশে নারীদেরকে কর্মবিমুখ করে ঘরে আবদ্ধ করার ষড়যন্ত্র করছে। তারা গার্মেন্ট সেক্টরে কৌশলে অ¯ি’র পরিবেশ তৈরী করছে। নারীদের অসম্মান করে বক্তব্য দি”েছ। তাই সময় এসেছে ঐসব প্রতিক্রিয়াশীল শক্তির বির”দ্ধে প্রতিবাদ গড়ে তোলা।
এমপি আবু জাহির বলেন, বিএনপি-জামায়াত নেতারা বড় বড় বুলি আওড়ান। তারা কথায় পটু কাজে পটু নন। কেউ কাজ করলে তার স্বীকৃতির জন্য জনগন সম্মান জানায়। পাথর লাগিয়ে তার স্ম”তি লালন করে। আর যারা কাজ না করে শুধু বুলি আওড়ায় তারা এই পাথরকে ভয় পায়। কারণ পাথরে রয়েছে জনগনের মনের আবেগ ও উন্নয়ন কর্মকান্ডের স্বাী।
প্রসঙ্গত, গতকালের বিােভ মিছিলটি বের হওয়ার শুর”তেই সারা দেশে বিএনপি-জামায়াত কতৃক হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও আগুন দিয়ে নারী শিশু  হত্যার প্রতিবাদ জানাতে গিয়ে মহিলারা হাতে ঝাড়- ও জুতা নিয়ে বিােভ মিছিল শুর” করলে ঠিক এই মুহুর্তে হবিগঞ্জ-৩ আসনের এমপি মিছিলে হাজির হয়ে মহিলাদেরকে শাš- করেন। এবং ঝাড়- ও জুতাগুলি ফেলে দেয়ার অনুরোধ করলে সকলেই তা মেনে নিয়ে শাšি-পুর্ণভাবে বিােভ মিছিল করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com