সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

ফুলতলী গাউছিয়া সুন্নীয়া আলিম মাদ্রাসার সুন্নী মহাসম্মেলন

  • আপডেট টাইম শনিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৪০৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দিনারপুর পরগানাকে দ্বীনি শিক্ষার আলোয় আলোকিত করেছেন মুফতি মাওলানা গিয়াস উদ্দিন আহমেদ দিনারপুরী। ফুলতলী গাউছিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা, ক্বেরাত প্রশিক্ষণ, হাফিজিয়া মাদ্রাসা এবং খানকা প্রতিষ্ঠার মাধ্যমে অবহেলীত এই এলাকা এখন অনেকটাই অগ্রসর। তারই সুযোগ্য সন্তান মাওলানা শেখ ফরহদা ছাদ উদ্দিন আহমেদ লন্ডনের আরাম আয়েশ ত্যাগ করে প্রতিষ্ঠানগুলোকে আরও এগিয়ে নিয়েছেন। মানুষ এখন দ্বীনি শিক্ষার জন্য ফুলতলীতে আসেন। এই প্রতিষ্ঠান লালন করেছিল বাতাস চালিত মোটর সাইকেল আবিস্কারক সদ্য প্রয়াত হাফেজ নুরুজ্জামানকে। পাশাপাশি ফুলতলী গাউছিয়া সুন্নীয় আলিম মাদ্রাসার সুন্নী সম্মেলনটি ঐতিহাসিক সমাবেশে রুপ নিয়েছে। মাদ্রাসার পাবলিক পরীক্ষার ফলাফলও  আশানুরুপ। প্রতি বছরই সেখানে শতভাগ পাশের রেকর্ড রয়েছে।
বৃহস্পতিবার রাতে ফুলতলী গাউছিয়া সুন্নীয় আলিম মাদ্রাসা প্রাঙ্গনে ঔতিহাসিক  সুন্নী মহা সম্মেলনে অতিথি ও ওলামায়েকেরামগন আলোচনায় অংশ নিয়ে এই প্রশংসা করেন। মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা গিয়াস উদ্দিন আহমেদ দিনারপুরীর সভাপতিত্বে ও সুপার মাওলানা শেখ ফরহাদ ছাদ উদ্দিন আহমদ এর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন, হবিগঞ্জ-১ আসনের এমপি এম এ মুনিম বাবু। বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, শহনেয়াজ মিলাদ গাজী, পানিউমদার কৃতি সন্তান  দেওয়ান জাহিদ আহমেদ চৌধুরী ও গোলাম রসুল চৌধুরী রাহেল। প্রধান আলোচক ছিলেন, মাওলানা সফিকুর রহমান বিপ্লবী। আলোচক ছিলেন, শাবিপ্রবির সহকারী অধ্যাপক এমদাদুল হক, শেখ মোহাম্মদ ফারুক মিয়া, শেখ মোশাহিদ আলী, সাজাজদুর রহমান, রফিকুল ইসলাম জাফরী ও আলী মোহাম্মদ চৌধুরী।
সম্মেলনে ২০১৪ সালে মুনীরিয়া সুন্নীয়া ক্বেরাত প্রশিক্ষণে বিশুদ্ধভাবে কোরআন তেলাওয়াত কোর্স সম্পন্ন কারী ৪৩জন ও হাফিজী সম্পন্ন করা ১ ছাত্রকে পাগড়ী পড়ানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com