শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

টিকফা চুক্তি ও রামপালের বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবীতে বাসদের বিক্ষোভ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৩
  • ৪০৭ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ টিকফা চুক্তি ও রামপালের বিদ্যুৎ কেন্দ্র বাতিল ও শহরের জলাবদ্ধতা নিরসন এবং দ্রব্যমূল্যের উধর্বগতিরোধ সহ বিভিন্ন দাবীতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ কনভেশন প্রস্তুতি কমিটি হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল গতকাল বিকাল ৫টায় স্থানীয় টাউন হল প্রাঙ্গন থেকে শুরু করে প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে চৌধুরী বাজার খোয়াই মুখে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ হবিগঞ্জ জেলা শাখার সংগঠক শফিকুল ইসলাম। পরিচালনা করেন বাসদ নেতা এনামুল হক। বক্তব্য রাখেন রিপন শীল, গোলাম রাব্বানী, শম্ভু নাথ গোপ, তানভীর আহম্মেদ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বৃন্দাবন কলেজ শাখার আহ্বায়ক জসিম উদ্দিন, শাহ আলম প্রমুখ। সমাবেশে বক্তগণ বলেন মহাজোট সরকার দেশের স্বার্থ জলাঞ্জলী দিয়ে আমেরিকাকে খুশি করে ক্ষমতায় ঠিকে থাকার জন্য ঠিকফা চুক্তি করতে চায় এবং বিএনপি জোট ক্ষমতায় যাওয়ার লোভে আমেরিকার স্বার্থ বিরোধী কোন কথা বলছে না। এ চুক্তি হলে আমাদের দেশের প্রাকৃতি সম্পদ গ্যাস, কয়লা সেবামুলক খাত যেমন, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ইত্যাদি আমেরিকার করায়ত্ত হবে। আবার ভারতীয় সাম্রাজ্যবাদী টাটা কোম্পানীর স্বার্থে সুন্দরবন, পরিবেশ ও কৃষি জমি ধংস করে রামপালের বিদ্যুৎ কেন্দ্র করতে যাচ্ছে। যা লাভের তুলনায় ক্ষতির পরিমান অনেকগুন।
বক্তাগণ আরো বলেন অল্প বৃষ্টিতে শহরে জলাবদ্ধতা, ঘন ঘন লোড শেডিং ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে জনজীবন বিপর্যস্থ ও দিশেহারা। তাই অবিলম্বে সমস্যাগুলো সমাধান করা প্রয়োজন। এছাড়া বক্তাগণ রামপালের বিদ্যুৎ কেন্দ্র বন্ধের দাবীতে আগামী ২৪-২৮ সেপ্টেম্বর তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটির ঢাকাতে রামপাল লং মার্চ সফল করার জন্য আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com