শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে আগুন দিয়ে পুড়ে স্ত্রী হত্যা ॥ স্বামী, সৎ শ্বাশুড়ী, সৎ দেবর ও ননদ গ্রেফতার

  • আপডেট টাইম রবিবার, ২৩ নভেম্বর, ২০১৪
  • ৪৬৭ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের খাগাউড়া গ্রামের এক প্রভাবশালীর বিলাশ বহুল বাড়িতে ১ সন্তানের জননীকে গৃহবধূ রেফা বেগম (২০) শ্বাসরোধে হত্যার পর গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে দেহ ছাই করে দিয়েছে পাষন্ড স্বামী ও তার লোকজন। এ ঘটনার সাথে জড়িত ওই গ্রামের লোকমান মিয়া বাবুর্চির ছেলে রেফার স্বামী রায়হান (২৫), সৎ শ্বাশুড়ী আছিয়া বেগম (৫৫), সৎ দেবর আছাদ মিয়া (৩০), ননদ হেলেনা বেগম (২৬)কে ঘটনাস্থল থেকে পুলিশ গ্রেফতার করেছে। ঘটনার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম ও সহকরী পুলিশ সুপার (উত্তর) নাজমূল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সিলেট থেকে সিআইডির একটি টিম ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে।
1নির্মম এ হত্যাকান্ডের ঘটনার খবর পেয়ে এলাকায় চলছে শোকের মাতম, হাজার হাজার জনতা ওই বাড়িতে ভীড় জমান। উপস্থিত শোকার্ত উত্তেজিত জনতা গৃহবধু রেফা হত্যাকান্ডের ঘটনায় ঘাতকদের ফাঁসি দাবী করেন।
পারিবারিক ও এলাকাবাসী সূত্রে এবং সরেজমিনে ঘুরে জানা যায়, উপজেলার ওই গ্রামের কুখ্যাত জুয়ারী লোকমান মিয়া বাবুর্চির পুত্র রায়হান মিয়ার সাথে প্রায় ৪ বছর পূর্বে তার চাচা মৃত গেদন মিয়ার কন্যা রেফা বেগম এর বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে ৩ বছর বয়সী আরমান মিয়া নামের এক অবুঝ শিশুও রয়েছে। এরা সিলেট শহর ও গ্রামের বাড়িতে বসবাস করতো। বিয়ের পর থেকেই বিভিন্ন সময় পারিবারিক কলহের জের ধরে বাকবিতন্ডা ও ঝগড়া হতো।  গত ৪মাস পূর্বে ঘাতক স্বামী রায়হানের সৎ বোন মৌসুমীর বিয়ে হয় বাহুবল উপজেলার চারগাও গ্রামে। ওই বিয়ের সময়ে কৌশলে তার সৎ মা আছিয়া বেগম অর্ধভরি স্বর্ণালংকার লুকিয়ে রেখে দেয়। এর প্রতিবাদ করেছিল গৃহবধু রেফা বেগম। প্রতিবাদই তার জন্য কাল হয়ে দাড়ায়। সিলেট থেকে মাঝে মধ্যে গ্রামের বাড়ি মাহমুদা মঞ্জিলে আসলে রেফা বেগম তার ভাই হাবিবুর রহমান, বোন  ও পরিবারের অন্যদের কাছে বিষয়টি আলোচনা করতো। নিজের আত্মীয় স্বজনের মধ্যে ঘটনা হওয়ায় সবাই তাকে বুঝিয়ে ঘর সংসার করার জন্য রেফাকে প্রায় সময়ই শান্তনা দিতেন।
গত বৃহস্পতিবারগভীর রাতে পাশবিক নির্যাতন শেষে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যা করা হয়। লাশের মাথার পিছনে অস্ত্রের আঘাতে রক্তক্ষরন ও তেতলে যাওয়ার চিহ্ন রয়েছে। পাশের রোমে বাথরোমের বেসিনে দেখা যায় তাকে জ্বালানোর জন্য ব্যবহৃত কেরোসিনের বোতল ও নানা আলামত পাওয়া গেছে। ঘটনাস্থলে একটি লোহার পাইপও পাওয়া গেছে।
স্বামী রায়হান দাবী করছে তার স্ত্রী আত্মহত্যা করেছে। তার ভাষ্যমতে ছেলে আরমান (৩) রাতে মাকে পাশে না পেয়ে তাকে (রায়হান) ডেকে তুলে মা কোথায় জানতে চায়। এ সময় রায়হান পাশের রুমে গিয়ে বিবস্ত্র ও ˜গ্ধ অবস্থায় স্ত্রী রেফা বেগমের মৃতদেহ পড়ে থাকতে দেখে। এ সময় রায়হান ডাকাডাকি করে পাড়াপ্রতিবেশীকে বিষয়টি জানায়।
অপর দিকে রেফার ভাই হাবিবুর রহমান দাবী করছেন তার বোনকে প্রায়ই তার স্বামী ও সৎ শ্বাশুড়িসহ পরিবারের অন্যান্যরা নির্যাতন। শেষ পর্যন্ত তাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। নিহত রেফা বেগম ও ঘাতক স্বামী রায়হানের ৩বছরের ছেলে আরমানকে মায়ের মৃত্যু সম্পর্কে জিজ্ঞেস করা হলে সে জানায় তার পিতাই তার মাকে হত্যা করেছে। নিহত হতবাগিনী রেফা বেগম এর সাথে কিছু স্বর্ণালংকার নিয়ে শ্বাশুড়ীর সাথে বিরোধ চলে আসছিল বলে দাবী করেছে নিহতের ভাই হাবিবুর রহমান ও তার লোকজন।
পাড়া পরশিরা জানান, নিহত স্ত্রী রেফা এবং স্বামী রায়হান মিয়া আপন চাচাতো ভাই বোন। ৪ বছর আগে তাদের বিয়ে হয়। বিয়ের পর রায়হান মিয়া স্ত্রীকে নিয়ে সিলেটে নিজ বাসায় এবং গ্রামের বাড়িতে বসবাস করত। প্রায় ১২ দিন আগে স্ত্রী সন্তানকে নিয়ে রায়হান সিলেট থেকে বাড়িতে আসে। রেফা বেগম বাড়ি আসার পর তার বড় বোন নিপা বেগমের কাছে সৎ শ্বাশুড়ি আছিয়া বেগম কর্তৃক নির্যাতন বর্ণনা দেন। সিলেটে রেফা বেগম ৪দিন উপবাস ছিল বলেও রেফা বেগম তার বোন নিপাকে জানান। গত বৃহস্পতিবার রায়হানের সৎ মা আছিয়া বেগমও সিলেট থেকে বাড়িতে আসেন। বাড়িতে এসে আছিয়া পুত্রবধু রেফাকে সিলেট নিয়ে যাওয়ার জন্য বলেন। কিন্তু রেফা সিলেট যেতে রাজি হয়নি। এ নিয়ে স্বামী এবং সৎ শ্বাশুড়ির সাথে রেফার ঝগড়া হয়। এরই মধ্যে এ হত্যার ঘটনাটি ঘটেছে। রেফাকে হত্যার পর আলামত নষ্ট করার জন্য আগুনে পোড়ানো হয়েছে বলে অনেকে ধারণা করছেন।
যে বাড়িতে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে ওই বাড়ির ভাড়াটিয়া ডা: রনজিত কুমার ধর ও তাঁর স্ত্রী অর্চনা রানী ধর জানান-আগুনে পুড়ে আত্মহত্যা করেছে বলে রায়হান মিয়া যে দাবী করছেন তা বোধগম্য নয়। তারা বলেন-আগুনে পুড়ে আত্মহত্যা করলে চিৎকার চেচামেচি শুনা যেত। ফলে আগে হত্যা করে আলামত নষ্ট করার জন্যই আগুনে পুড়ানো হয়েছে বলে তারা ধারণা করছেন। মৃতদেহের মাথায় পিছন দিকে একটি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আরেক ভাড়াটিয়া জানান, কয়েক মাস আগে রায়হানের বোন মৌসুমীকে মিরপুরের চারগাঁও গ্রামে বিয়ে দেয়া হয়। বিয়েতে মৌসুমীকে তার স্বামীর পক্ষ থেকে ৫ ভরি স্বর্ণালংকার দেয়া হয়। ওই স্বর্ণ থেকে মৌসুমীর সৎ মা আছিয়া বেগম অর্ধভরি পরিমান স্বর্ণ রেখে দেন। এ নিয়েও রেফার সাথে আছিয়ার ঝগড়া হয়েছে।
নিহত রেফারা ৪ বোন ও ১ ভাই। রেফা সবার ছোট। তার পিতা-মাতা জীবিত নেই।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে জানা গেছে পারিবারিক কলহের জের ধরেই এই নির্মম হত্যাকান্ডের ঘটনা ঘটিয়েছে তার স্বামী ও তার লোকেরা। তবে সুষ্ট তদন্তেই আসল রহস্য বেরিয়ে আসবে। অপরাধী যেই হোক আইনের আওতায় এনে তার বিচার করা হবে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, এএসপি উত্তর সার্কেল নাজমূল ইসলাম, নবীগঞ্জ থানার ওসি লিয়াকত আলী, গোপলার বাজার তদন্ত কেন্দ্রে ইনচার্জ আরিফ উলা, এএসআই বজলুর রহমান, এএসআই জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি লিয়াকত আলীর বলেন, আটককৃত ৪জনের বিরুদ্ধে নিহতের ভাই হাবিবুর রহমান বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com