বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে সংঘর্ষের ঘটনায় ৩ শতাধিক জামায়াত-শিবির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম শুক্রবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪১৪ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে আওয়ামীলীগ ও জামায়াতের সংঘর্ষের ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে। পুলিশের এসআই নুর মোহাম্মদ ও এসআই আবুল কালাম বাদী হয়ে পুলিশ এসল্ট ও বিশেষ ক্ষমতা আইনে দুটি এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী বাদী হয়ে অপর একটি মামলা দায়ের করেন। তিন মামলায় উপজেলা জামায়াতের আমীর ও ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী এবং হবিগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা মোশাহিদ আলীসহ ৬৫ জনের নাম উল্লেখ করে ২৫০ জামায়াত-শিবির নেতাকর্মীকে আসামী করা হয়েছে। এছাড়াও বুধবার আটক ২৮ জনের মধ্যে বিভিন্ন তদবীর ও যাচাই-বাচাই শেষে ৮ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে গতকাল দুপুরে হবিগঞ্জ কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। আদালতের বিজ্ঞ বিচারক শুনানী শেষে আসামীদের জেল হাজতে প্রেরণ করেন। সংঘর্ষ ও মামলার ঘটনায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।
এদিকে গতকাল জামায়াতের ডাকে দেশ ব্যাপী হরতালে উপজেলা জামায়াতের নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় মিলিত হয়। শহরে পুলিশ মোতায়েন রয়েছে। মামলা ও পুলিশ সূত্র জানায়, মানবতা বিরোধী অপরাধে দণ্ডিত জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর চুড়ান্ত রায়কে কেন্দ্র করে ওই দিন ভোর থেকেই শহের জড়ো হয় জামায়াত। জোহরের নামাজ শেষে দাণ্ডাদেশ বাতিলের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে আওয়ামীলীগের দলীয় কার্যালয় অতিক্রমকালে দুইদলের মুখোমুখী সংঘর্ষ হয়। ঘটনার প্রতিবাদে শহরে মিছিল ও দায়ীদের গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সভায় মিলিত হয় আওয়ামীলীগ। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুল। সাইফুল জাহান চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, কাউন্সিলর রিজভী আহমদ খালেদ,পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নির্মূলেন্দু দাশ রানা প্রমূখ। সহকারী পুলিশ সুপার নাজমূল ইসলাম বলেন, সংঘর্ষে পুলিশের দুই এসআই এবং ৭ কনষ্টেবল আহত হয়েছে। এঘটনায় পুলিশের তরফ থেকে দুটি মামলা হয়েছে।
উল্লেখ্য, বুধবারের সংঘর্ষে উভয়পক্ষে প্রায় ৩৫ জন লোক আহত হয়। এর মধ্যে গুরুতর আহত জামায়াত নেতা আলাউদ্দিন পুলিশের হেফাজতে চিকিৎসাধীন রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com