বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে গ্রাম্য সালিসে সম্ভ্রম হারানো যুবতীর ইজ্জতের মূল্য ২০ হাজার টাকা নির্ধারণ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ আগস্ট, ২০১৪
  • ৩২৫ বা পড়া হয়েছে

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ বিয়ের প্রলোভনে পড়ে সম্ভ্রম হারানো কিশোরীর ইজ্জতের মূল্য ২০ হাজার টাকা নির্ধারণ করেছেন গ্রাম্য মাতব্বররা। গতকাল সোমবার সকালে উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের রামপুর গ্রামে এক সালিস বৈঠকে এ সিদ্ধান্ত দেয়া হয়। তবে এতে সায় দেননি কিশোরীর পিতা। এ নিয়ে এলাকায় তোলপাড় ও আলোচনা সমালোচনার ঝড় বইছে।
সালিস বৈঠক সূত্রে জানা গেছে-ওই গ্রামের এনাম উদ্দিনের পুত্র আব্দুল অযুদের সাথে একই গ্রামের জনৈক আফাস উদ্দিনের মেয়ে তাসলিমার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে তাসলিমাকে বিয়ের প্রলোভন দিয়ে দৈহিক সম্পর্ক স্থাপন করে অযুদ। গত ২ আগস্ট বিয়ের কথা বলে তাসলিমাকে অযুদ তার বাড়িতে নিয়ে যায়। পরদিন তাসলিমার পিতা নবীগঞ্জ থানায় মেয়েকে অপহরণ করা হয়েছে মর্মে অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তাসলিমাকে অযুদের বাড়ি থেকে উদ্ধার করে। পড়ে গ্রাম্য সালিসে মেয়ে ও ছেলের মধ্যে বিয়ে পড়িয়ে তা সমধানের আশ্বাস দিলে পুলিশ চলে যায়। এ ঘটনার পরদিন এনাম উদ্দিন তার ছেলে অযুদকে অন্যত্র বিয়ে করিয়ে বির্তকের জন্ম দেন। এদিকে থানায় অভিযোগ দেয়ায় এনাম উদ্দিন গ্রাম্য মুরুব্বীদের কাছে গিয়ে বিষয়টি আপোষে সমাধান করার জন্য বলেন। গ্রাম্য মুরুব্বিরা উভয় পক্ষের মতামতের ভিত্তিতে গত শনিবার বিষয়টি সমাধানে জন্য সালিস বৈঠকের দিন তারিখ নির্ধারণ করেন। কিন্তু উভয় পক্ষের স্বাক্ষি না থাকায় পরবর্তীতে সোমবার পুনরায় তারিখ নির্ধারণ করা হয়। সে মোতাবেক গতকাল সোমবার সালিস বসে। সালিসে এনাম উদ্দিনকে তার পুত্রের অপকর্মের জন্য মেয়ের পরিবারকে ২০ হাজার টাকা প্রদানের রায় দেন। রায়ে সন্তুষ্ট না হয়ে যুবতীর পিতা ২ দিনের সময় নিয়ে তার মতামত ব্যক্ত করবেন বলে মুরুব্বিদেরকে জানান।
উক্ত সালিসে রামপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী সাবেক ইউপি সদস্য মছরিছ মিয়া, ইউপি সদস্য আলফু মিয়া, আজিম উদ্দিন, মুরুব্বী ময়না মিয়া, জালাল উদ্দিন, বুলবুল আহমেদ, ডাঃ মোস্তফা কামালসহ এলাকার মুরুব্বীগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com