শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

শহীদ মিনারের উদ্বোধনীতে এমপি আবু জাহির তথ্য-প্রযুক্তির শিক্ষায় গুরুত্ব দেওয়ার কোন বিকল্প নেই

  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রতিটা দেশে আজ তথ্য প্রযুক্তির প্রসার ঘটছে। যে দেশ যত বেশি তথ্য প্রযুক্তি ব্যবহার করছে, তারা তত উন্নত হচ্ছে। তথ্য প্রযুক্তির প্রসারের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির শিক্ষায় গুরুত্ব দেওয়ার বিকল্প নেই। তিনি গতকাল শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনারের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরও বলেন, শুধুমাত্র শ্রম নির্ভর আয়ে উন্নতি করা সম্ভব নয়। ব্যক্তিগত ও দেশের উন্নয়নে প্রত্যেকটি মানুষকে তথ্য প্রযুক্তির শিক্ষায় জোড় দিতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি আবু জাহির বলেন, তোমরা সঠিক তথ্য প্রযুক্তির ব্যবহার করা শিখো। তোমাদের জন্য সরকার শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাবসহ নানা সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছে। এই সুযোগ কাজে লাগালে তোমরা লেখাপড়া শেষে ঘরে বসেই লক্ষ লক্ষ টাকা আয় করতে পারবে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও নূরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলার পরিষদের চেয়ারম্যান আব্দুল রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানর গাজিউর রহমান ইমরান, শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক কামাল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেছেন অভিভাবক সদস্য আব্দুল কাদির আছাদ ও শিক্ষানুরাগী সদস্য সাংবাদিক সাখাওয়াত হোসেন টিটু।
এর আগে এমপি আবু জাহির প্রায় ২৮ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার সুরাবই লালচান্দ সড়ক মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন। এ সময় সরকারি কর্মকর্তা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com