শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জেলা প্রশাসক ও পৌর মেয়রকে পদত্যাগী মেয়র গউছের অভিনন্দন

  • আপডেট টাইম শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ১৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের আধুনিক স্টেডিয়ামের পাশ থেকে ময়লা-আবর্জনা অপসারণের কাজ শুরু করায় হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিমকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ।
গতকাল শুক্রবার সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার এই পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন- আমি ২০০৪ সালে হবিগঞ্জ পৌরসভার দায়িত্ব গ্রহনের পর লক্ষ করলাম পূর্বের তুলনায় হবিগঞ্জ টু লাখাই, হবিগঞ্জ টু বানিয়াচং, হবিগঞ্জ টু আজমিরীগঞ্জ, হবিগঞ্জ টু নবীগঞ্জ ও হবিগঞ্জ টু বাহুবল উপজেলার সাথে সড়ক যোগাযোগ স্থাপন উন্নত হওয়ায় হবিগঞ্জ শহরে বসবাসকারী নাগরিককের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পেতে থাকে। ফলে শহরে গৃহস্থলি কাজে ময়লা-আবর্জনাও বাড়তে থাকে। এই বিষয়টি বিবেচনায় নিয়ে হবিগঞ্জ শহরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে তৎকালিন অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান সাহেবের সহযোগীতায় ইউজিআইআইপি-১ প্রকল্পের মাধ্যমে ডাম্পিং স্টেশন নির্মাণ ও রিসাইকিনিং স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেছিলাম। কিন্তু সম্পূর্ণ মিথ্যা ও কাল্পনিক অভিযোগে সাড়ে ১৯ মাস কারাগারে থাকার কারণে আমার পক্ষে এই কাজ করা সম্ভব হয় নাই।
পরবর্তিতে ২০১৪ সালে তৎকালিন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার মহোদয়ের সহায়তায় হবিগঞ্জ শহর সংলগ্ন আতুকুড়া নামক স্থানে সরকারী ১নং খতিয়ানের ২২০ শতক জায়গা হবিগঞ্জ পৌরসভার নিজস্ব আয় থেকে প্রায় ২০ লাখ টাকা (রেজিষ্ট্রি সহ) দিয়ে ক্রয় করেছিলাম ডাম্পিং স্টেশন নির্মাণের জন্য। এরই মধ্যে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে আবারও একটি মিথ্যা ও কাল্পনিক অভিযোগে আমার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় দীর্ঘ ২ বছরেরও বেশি সময় আমি কারাগারে থাকার কারণে ডাম্পিং স্টেশন নির্মাণ কাজ থেমে যায়।
আমি কারামুক্ত হয়ে আবারও পৌরসভাকে ঢেলে সাজানোর জন্য নতুন উদ্যমে নিরলস প্রচেষ্টা শুরু করি। বাংলাদেশের ৩২০টি পৌরসভার মধ্যে হবিগঞ্জ পৌরসভাসহ ৩১টি পৌরসভা যোগ্যতার ভিত্তিতে সরকারী দলের কোনো নেতার মৌখিক বা লিখিত সহযোগীতা ছাড়াই ৭৫ কোটি টাকা বরাদ্ধ পাওয়ার সক্ষমতা অর্জন করি। এই বরাদ্ধকৃত ইউজিআইআইপি-৩ প্রকল্পের মাধ্যমে ডাম্পিং স্টেশন ও রিসাইকিনিং স্থাপন করতে ফান্ডের ব্যবস্থা করেছিলাম।
আমি হবিগঞ্জ পৌরসভায় দৃশ্যমান অনেক কাজ পৌরবাসী, পৌর পরিষদ ও কর্মকর্তা কর্মচারীদের সহায়তায় সম্পন্ন করেছি। কিন্তু আমার দল রাষ্ট্র ক্ষমতায় না থাকার কারণে ডাম্পিং স্টেশন ও রিসাইকিনিং স্থাপন করতে না পারার অতৃপ্তি নিয়েই আমার দলের সিদ্ধান্তে আমাকে হবিগঞ্জ পৌরসভার মেয়রের পদ থেকে পদত্যাগ করে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করতে হয়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com