মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় কাল ভোট গ্রহন ॥ আজ যাচ্ছে ব্যালট পেপারসহ মালামাল বিকাশে প্রতারণার শিকার দুই জনের টাকা উদ্ধার আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা নবীগঞ্জে জাতীয় পার্টির জরুরী সভায় বক্তারা ॥ উপজেলা জাতীয় পার্টির সমর্থিত কোন চেয়ারম্যান প্রার্থী নেই বিএনপি নেতা হাজী মইনুল ইসলাম এখলাছের মৃত্যুতে গউছের শোক পিটিআই কম্পাউন্ডের পানি নিস্কশনে পরিচ্ছন্নতা কাজ করছে পৌরসভা লাখাইয়ে আকস্মিক ঘূর্ণিঝড়ে ঘর বাড়ি ও ফসলি জমি ক্ষতিগ্রস্ত আবারও শ্রেষ্ঠ এএসআই হলেন শিবলু মজুমদার হবিগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি ॥ ফসলের ব্যাপক ক্ষতি ॥ ১০ ঘন্টা বিদ্যুতবিহীন আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

নবীগঞ্জে সরকারী রাস্তায় চলাচলে বাধাঁ ও গাছ কর্তন ॥ চাঁদা দাবী

  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ১৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার ৮নং সদর ইউনিয়নের ছোট আলীপুর গ্রামে সরকারী রাস্তায় চলাচলে বাধাঁ প্রদান ও সরকারী গাছ কর্তন এবং রাস্তায় চলাচল করতে চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দেয়ায় নিরুপায় হয়ে মোজাহিদ আহমেদ শাহীন গ্রামবাসীর পক্ষে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দায়ের করলে সহকারী কমিশনার (ভূমি) তা তুলে নেয়ার পর আবারও রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি এবং রাস্তায় চলাচলকারীদের উপর হামলার ঘটনা ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা যায়-ছোট আলীপুর গ্রামে খালের পাশে একটি রাস্তা দিয়ে গ্রামের লোকজন চলাফেরা করেন এবং প্রত্যেক মৌশুমে কৃষকরা এ রাস্তা দিয়ে ফসল বহন করেন। গত নভেম্বরে মোজাহিদ আহমেদ শাহিন তার নিজ ক্রয়কৃত জমিতে বাড়ি বানানোর জন্য মাটি ভরাট করার পর প্রবাসী মোকাচ্ছির মিয়া দেশে ছিলো। তখন ঐ খালের কিনারে একমাত্র রাস্তা দিয়ে আসা যাওয়া করতে বাধা সৃষ্টি করে এবং ঐ রাস্তা দিয়ে আসা যাওয়া করতে হলে ১০ লক্ষ টাকা দাবী করে এবং টাকা না দিলে রাস্তায় চলাচল বন্ধ করে দিবেন বলে জানান তিনি। টাকা না দেয়ায় মৃত কুদ্দুছ মিয়ার পুত্র প্রবাসী মাকাচ্ছির মিয়ার হুকুমে রসুলগঞ্জের বাসিন্দা মামুন মিয়া ও ছোট আলীপুর গ্রামের মুফতি মিয়া, আব্দুল জব্বার খোকন, আব্দুল্লাহ মিয়া এবং মজনু মিয়া উক্ত রাস্তা দিয়ে গ্রামবাসীর চলাচল ও ফসল বহন করতে বাধা প্রদান করে। এছাড়াও উক্ত রাস্তায় বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং ওই রাস্তা থেকে লক্ষাধিক টাকার ১৫-২০ টি গাছ কর্তন করে নিয়ে যায়। এ ঘটনায় গ্রামবাসীর পক্ষে মোজাহিদ আহমেদ শাহীন নবীগঞ্জ উপেজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দায়ের করলে তিনি রাস্তার বেড়া তুলে দেন। তুলে দেয়ার পর আবারও তারা রাস্তায় বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃস্টি করায় এতে কৃষকদের ধান আটকে পড়েছে। স্থানীয়রা এর প্রতিবাদ করলেই মাকাচ্ছির মিয়ার লোকজন তাদের নানা হুমকি প্রদান করে। গত বৃহস্পতিবার মোকাচ্ছির মিয়ার ছোট ভাই মুফতি মিয়ার হুকুমে তার লোকজন মোজাহিদ আহমেদ শাহিন ও সাইফুল ইসলাম এর উপর হামলা করে। মাকাচ্ছির মিয়ার লোকজনের এমন কর্মকান্ডে উক্ত রাস্তায় চলাচলকারী জনসাধারণকে চরম ভোগান্তি হচ্ছে। ্ে বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন স্থানীয়রা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com