শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান ॥ শিক্ষার্থীদের আদর্শ মানুষ হতে হবে-জেলা প্রশাসক

  • আপডেট টাইম শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন- প্রত্যেক অভিভাবকের উচিত নিজেদের ছেলেমেয়েকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। ছেলেমেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুললে পরিবারে সুখ-শান্তি আসবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসকের প্রশিক্ষণ কক্ষে বৃহত্তর সিলেট তথা হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
গত এক যুগে শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদানের উপর একটি স্মরণিকা প্রকাশ করা হয়েছে। স্মরণিকায় প্রদত্ত বাণীতে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন- হবিগঞ্জ জেলার বিশিষ্ট শিক্ষাবিদ এবং হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ হচ্ছে জেনে আমি আনন্দিত। গত বছর এই বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কারণে আমি জেনেছি, শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী একজন সৎ নিষ্ঠাবান ও আদর্শ মানুষ ছিলেন। আজকের এই দিনে আমি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি। এ বছর যে সকল শিক্ষার্থী আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি পাচ্ছে তারা লেখাপড়ার পাশাপাশি আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলবে এ প্রত্যাশা রইল। সেই সাথে মরহুমের স্মরণে এই বৃত্তি প্রদান কর্মসূচির পরিধি আরো বৃদ্ধি পাবে এই প্রত্যাশা করি।
দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সম্পাদক ও এনটিভি হবিগঞ্জ প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল। অনুষ্ঠানে শিক্ষাবিদ মরহুম আব্দুল হান্নান চৌধুরীর জীবনী পাঠ করেন বৃন্দাবন সরকারি কলেজের ছাত্রী নাহিদা খান সুর্মি। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র অলিউর রহমান রাফি। অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকে দুই হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।
প্রসঙ্গত, মরহুম আব্দুল হান্নান চৌধুরীর ছেলে সুইডেন প্রবাসী কমিউনিটি লিডার আব্দুল বাছিত চৌধুরীর আর্থিক সহায়তায় প্রতিবছর এই বৃত্তি প্রদান করা হয়ে থাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com