শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

হবিগঞ্জে ফার্মেসী ব্যবস্থাপনা ও এন্টি বায়োটিক ঔষধ ব্যবহারে সচেতনতা সভা

  • আপডেট টাইম বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে অবস্থিত বিভিন্ন ফার্মেসী মালিকদের নিয়ে ফার্মেসী ব্যবস্থাপনা ও এন্টি বায়োটিক ঔষধ ব্যবহার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল ৪টায় হবিগঞ্জ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ তালুকদারের সভাপতিত্বে ও সহ-সভাপতি দীলিপ কুমার আচার্যের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ঔষধ প্রশাসন সিলেট ও হবিগঞ্জ এর দায়িত্বে থাকা ঔষধ তত্ত্বাবধায়ক মোঃ মেহেদী হাসান। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলী হায়দার চৌধুরী বেলাল, বাচ্চু চৌধুরী, পিন্টু মোদক, শ্যামল মোদক, পলাশ মোদক, অমিত মোদক, ফারুক মিয়া, পলাশ রায়, জিয়া উদ্দিন আহমেদ, পাবেল খান চৌধুরী, মোঃ শাহেদুর রহমান লাবলু, মোঃ জুয়েল মিয়া, মনিরুজ্জামান মনির, মোঃ আকিকুল ইসলাম বকুল, মোঃ রুবেলসহ শহরের শতাধিক ফার্মেসী মালিক উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোঃ মেহেদী হাসান বলেন, ঔষধ বিক্রয় শুধু ব্যবসা নয়, এটি একটি সেবামূলক কাজ। এ কাজটিকে সমাজের প্রতিটি মানুষই সম্মানের সাথে দেখেন। আপনাদের এই সম্মান ধরে রাখতে হলে অবশ্যই সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা পরিচালনা করতে হবে। সেই সাথে অবশ্যই ড্রাগ লাইসেন্স নবায়ন, এন্টিবায়োটিক রেজিস্ট্রার, ট্রেড লাইসেন্স, প্রশিক্ষণপ্রাপ্ত ফার্মাসিষ্ট থাকতে হবে। মেয়াদোত্তীর্ণ ঔষধের রাখার জন্য আলাদা একটি ড্রাম বা প্লাস্টিকের ড্রাম রাখতে হবে। যাতে স্পষ্ট করে মেয়াদোত্তীর্ণ লিখে রাখতে হবে।
সভা শেষে মাধবপুর উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি দীপক কুমার মোদকের মৃত্যুতে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এদিকে দীপক কুমার মোদকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন হবিগঞ্জ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির নেতৃবৃন্দ। শোক বার্তায় তাঁরা প্রয়াত দীপক কুমার মোদকের পরিবারের প্রতি গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com