শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

প্রস্তাবিত “হবিগঞ্জ স্ট্যান্ডার্ড কলেজ” নামে একটি কলেজ প্রতিষ্টার উদ্যোগ

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ২৬৭ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ পৌরসভার খোয়াইমুখ ও উমেদনগর এলাকার শিক্ষাক্ষেত্রে অবহেলিত জনগোষ্ঠীর হিতার্থে একটি কলেজ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। উমেদনগর শিল্প এলাকায় (বীর মুক্তিযোদ্ধা ডাঃ সামছুল হোসেন উম্দা মিয়া ব্রীজ) বানিয়াচং বাসস্ট্যান্ড সংলগ্ন সাবেক ব্যাংকার (এজিএম) বিশিষ্ট শিল্পপতি শেখ মোঃ বদর উদ্দিন এর ৩ (তিন) তলা ভবনের ২য় তলায় কলেজটি চালু করণের প্রাথমিক কার্যক্রম শুরু করা হয়েছে। বিগত ২৯ অক্টোবর আলহাজ্ব অধ্যাপক মুজিবুর রহমান, অধ্যক্ষ ডাঃ আলহাজ্ব মোঃ আবুল লেইছ, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ডাঃ ভূপিকা রঞ্জন দাশ এবং ডাঃ মোঃ ছুরত আলী তরফদার (অবসরপ্রাপ্ত সরকারী চাকুরীজীবী) এর উদ্যোগে স্থানীয় উত্তরা কমপ্লেক্সে ডাঃ ভূপিকা রঞ্জন দাশের হোমিওপ্যাথিক ফার্মেসীতে প্রাথমিক আলোচনায় একটি কলেজ প্রতিষ্ঠার প্রস্তাব গৃহীত হয়। পরবর্তীতে বিগত ৫ নভেম্বর এবং বিগত ১১ নভেম্বর তারিখের সভার সিদ্ধান্ত অনুসারে কলেজ স্থাপনের জন্য অধ্যাপক মোঃ মুজিবুর রহমানকে একটি প্রাথমিক বিধিমালা প্রণয়ন এবং কলেজ বাস্তবায়ন কমিটি গঠন করার প্রস্তাব গৃহীত হয়। বিগত ২১ নভেম্বর সভায় ১১ সদস্য বিশিষ্ট কলেজ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। আগামী শিক্ষাবর্ষ (২০২২-২০২৩) শিক্ষাবর্ষে সকল বিভাগে (মানবিক, বাণিজ্য এবং বিজ্ঞান) ছাত্র-ছাত্রী ভর্তিসহ সকল কার্যক্রম পরিচালনার জন্য কলেজ বাস্তবায়ন কমিটি একটি সর্বসম্মত প্রস্তাব গ্রহণ করে। সাবেক যুগ্ম সচিব জনাব মোঃ ফজলুর রহমানকে সভাপতি এবং অধ্যাপক মোঃ মুজিবুর রহমানকে সদস্য সচিব করে উক্ত কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্যরা হচ্ছেন-ডাঃ আলহাজ্ব মোঃ আবুল লেইছ, শেখ মোঃ বদর উদ্দিন, ডাঃ ভূপিকা রঞ্জন দাশ, ডাঃ মোঃ ছুরত আলী তরফদার, বীর মুক্তিযোদ্ধা মোঃ জাহেদ উদ্দিন, আলহাজ্ব জহুর হোসেন, সারোয়ার আহমেদ সোহেল, পিকে দাশ পল্টু, রোটারিয়ান এএসএম মহসিন।
উক্ত কমিটি সংশ্লিষ্ট এলাকার সর্বস্তরের জনগণের সাথে ও বিশিষ্টজনদের সাথে মতবিনিময়ের মাধ্যমে উদ্যোগ বাস্তবায়ন এবং পৌর এলাকায় অবহেলিত জনগোষ্ঠীর স্বার্থে একটি সময়োপযোগী বাস্তবসম্মত ও অত্যাধুনিক একটি উচ্চতর বিদ্যাপীঠ (কলেজ) প্রতিষ্ঠায় বলিষ্ট ভূমিকা পালন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com