মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

সাবেক মন্ত্রী ফরিদ গাজীর স্মরণ সভায় এমপি আবু জাহির ॥ মরহুম দেওয়ান ফরিদ গাজী ছিলেন সিলেট বিভাগের অবিসংবাদিত নেতা

  • আপডেট টাইম শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৩২৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর, বর্ষিয়ান রাজনীতিবিদ ও সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জেলা তাঁতী লীগের উদ্যোগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। জেলা তাঁতী লীগের সভাপতি মোঃ মুদ্দত আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন সর্দারের পরিচালনায় স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা তাতী লীগের সিনিয়র সহ-সভাপতি সাজু নাসের চৌধুরী, সহ-সভাপতি শামীম আহমেদ মহসিন, শাহীন মহালদার, পারভেজ আলম খান, মাওলানা আব্দুল জলিল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব সাদিক উজ্জল, এডভোকেট আশিকুর রহমান, সঞ্জয় পাল, শেখ আহমদ আলী, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ শাহীন তালুকদার, দপ্তর সম্পাদক এমদাদুল হক শিপন, আইন সম্পাদক এডভোকেট প্রসন্ন কুমার মহারত্ম, সমবায় ও তাঁত শিল্প উন্নয়ন সম্পাদক বিবাশ দেব বর্মা, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক সোমা জামান, যুব ও ক্রীড়া সম্পাদক নাসির উদ্দিন বিলাল, শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন সম্পাদক প্রভাষক হাবিবুর রহমান, শিল্প ও বানিজ্য সম্পাদক হাবিবুর রহমান, প্রশিক্ষন ও পরিকল্পনা সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌধুরী, জেলা তাঁতী লীগের সদস্য নিপেন্দ্র দেবনাথ, শামিম মিয়া, মনিরুজ্জামান তালুকদার, মিনহাজ চৌধুরী, কবির মিয়া খন্দকার, ফারুক মিয়া, মোশারফ হোসেন সুজন, শেখ রাসেল আহমেদ, মিজানুর রহমান বাবুল, প্রণব দেব, সিরাজুল ইসলাম, মাসুদ রানা মাহফুজ, সাইদুর রহমান রুবেল, নিহার রঞ্জন দেব প্রমুখ। স্মরণ সভা শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন শায়েস্তাগঞ্জ উপজেলা তাঁতী লীগের যুগ্ম আহবায়ক ক্বারী আব্দুল জলিল ও মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন জেলা তাঁতী লীগের সহ-সভাপতি ক্বারী লুৎফুর রহমান হেলালী, ।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আবু জাহির বলেন, মরহুম দেওয়ান ফরিদ গাজীর সিলেট ও ঢাকার বাসা ছিল হবিগঞ্জ জেলা আওয়ামী পরিবারের আশ্রয়স্থল। তিনি বলেন দেওয়ান ফরিদ গাজীর মাধ্যমইে তৎকালীন সিলেট জেলায় আওয়ামীলীগ প্রতিষ্ঠিত হয়েছিল। মরহুম দেওয়ান ফরিদ গাজী ছিলেন সিলেট বিভাগের অবিসংবাদিত নেতা পাশাপাশি তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক। আগামীতে জেলা আওয়ামীলীগের উদ্যোগে তার মৃত্যুবার্ষিকী পালন করা হবে বলেও তিনি বলেছেন।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী বলেন, মরহুম দেওয়ান ফরিদ গাজী ছিলেন অসাম্প্রদায়িক রাজনীতির বাতিঘর। ফরিদ গাজীর রাজনৈতিক জীবনে তিনি কখনো অন্যায় অনিয়ম করেননি। তার আদর্শকে আমাদের বুকে ধারন করতে হবে। জেলা তাঁতী লীগের সভাপতি মোঃ মুদ্দত আলী বলেন, দেওয়ান ফরিদ গাজী জমিদার পরিবারের হয়েও জমিদারী প্রথা বিরোধী আন্দোলনের অগ্র সৈনিক ছিলেন। তার এ অবদান বাঙ্গালি জাতি আজীবন মনে রাখবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com